Credit Card: ব্যাঙ্ক থেকেই ফোন! 'রিওয়ার্ড' দেওয়ার নামে ক্রেডিট কার্ড নিয়ে ভয়ঙ্কর জালিয়াতি

 আপনিও পড়তে পারেন এই খপ্পড়ে! বিল দেখে মাথায় হাত! খোঁজ নিয়ে দেখা যায়, নয়ডা এবং গুরগাঁও থেকে তাঁর ক্রেডিট কার্ড (Credit Card) ব্যবহার করা হয়েছে।

Updated By: Mar 11, 2022, 05:20 PM IST
Credit Card: ব্যাঙ্ক থেকেই ফোন! 'রিওয়ার্ড' দেওয়ার নামে ক্রেডিট কার্ড নিয়ে ভয়ঙ্কর জালিয়াতি
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : ক্রেডিট কার্ডের (Credit Card) তথ্য হাতিয়ে নিয়ে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগে দিল্লি (Delhi) থেকে এক যুবককে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম (Cyber Crime) থানার পুলিস। ধৃতের নাম জ্ঞানদীপ দীক্ষিত। 

পুলিস সূত্রে খবর, পশ্চিমবঙ্গ ট্যুরিজম ডেভলপমেন্ট কর্পোরেশনের জেনারেল ম্যানেজার বিধাননগর সাইবার ক্রাইম থানায় একটি অভিযোগ করেন যে, তাঁর ২০২৩ পর্যন্ত ভ্যালিড একটি ক্রেডিট কার্ড রয়েছে। উনি গত বছর ৪ অক্টোবর শেষবার কার্ডের ব্যালেন্স চেক করে দেখেছিলেন যে তাঁকে ১৬,৯৫৮ টাকা দিতে হবে। এর কিছুদিনের মধ্যেই তাঁর কাছে ওই ব্যাঙ্কের ক্রেডিট কার্ড (Credit Card) দফতর থেকে নাকি বার বার ফোন আসে। ফোনে তাঁকে বলা হয় যে তাঁর ক্রেডিট কার্ডে রিওয়ার্ড দেওয়া হয়েছে। যার জন্য তাঁর থেকে নাম, ফোন নম্বর, জন্মের তারিখ ও ক্রেডিট কার্ডের তথ্য জেনে নেওয়া হয়। 

এর কিছুদিন পরই অভিযোগকারিণীর কাছে ক্রেডিট কার্ডের (Credit Card) বিল আসে ১ লক্ষ ৭২ হাজার ৮৮৪ টাকার। বিল দেখে তাঁর মাথায় হাত পড়ে। ব্যাঙ্কে খোঁজ নিয়ে তিনি জানতে পারেন, নয়ডা এবং গুরগাঁও থেকে তাঁর ক্রেডিট কার্ড ব্যবহার করা হয়েছে। এরপরই তিনি সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করে দিল্লিতে (Delhi) হানা দেয় বিধাননগর সাইবার ক্রাইম  (Cyber Crime) থানার পুলিস। সেখান থেকে এই ঘটনার অন্যতম মূল চক্রী জ্ঞানদীপ দীক্ষিতকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। 

তাঁর কাছ থেকে ফোন ও ব্যাঙ্ক ডিটেইলস উদ্ধার করেছে পুলিস। ধৃতকে দিল্লি থেকে ৫ দিনের ট্রানজিট রিমান্ডে কলকাতা নিয়ে আসা হয়েছে। এই ঘটনার সঙ্গে আর কাদের কাদের যোগ রয়েছে, তাও খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

আরও পড়ুন, Cyber Crime: প্রতি মিনিটে গায়েব ৮ হাজার, লুট সাড়ে ৪ লাখ! জার্মানিতে বসেই হ্যাক 'অ্যাকাউন্ট ম্যানেজার'

Haridevpur Murder: হরিদেবপুরে বাপ্পা খুনে পর্দা ফাঁস, কারা কেন হত্যা করে? জানাল পুলিস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.