Cyclone Remal Update| Kolkata Airport: রিমাল 'ত্রাস', ২১ ঘণ্টা পর উড়ান উড়ল কলকাতা বিমানবন্দর থেকে! শহরে উপড়াল ২৫০ গাছ...

Cyclone Remal affects Kolkata Airport: আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আজ বিকেল ৫টার পর থেকে কলকাতা, দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের আবহাওয়ার উন্নতি হবে। 

Updated By: May 27, 2024, 12:08 PM IST
Cyclone Remal Update| Kolkata Airport: রিমাল 'ত্রাস', ২১ ঘণ্টা পর উড়ান উড়ল কলকাতা বিমানবন্দর থেকে! শহরে উপড়াল ২৫০ গাছ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আতঙ্কের নাম রিমাল! তাণ্ডবের নাম রিমাল! ঘূর্ণিঝড় রিমালের ল্যান্ডফলের অনেক আগে থেকেই সাবধানতামূলক পদক্ষেপ হিসেবে কলকাতা বিমানবন্দরে বন্ধ করে দেওয়া হয়েছিল উড়ান ওঠা-নামা। ২১ ঘণ্টা পর কলকাতা বিমানবন্দরে ফের চালু হল বিমান পরিষেবা। ঘূর্ণিঝড় রিমালের কারণেই প্রায় ২১ ঘণ্টা বন্ধ ছিল বিমান পরিষেবা। ২১ ঘণ্টার সময়সীমা সমাপ্ত হতেই কলকাতা বিমানবন্দর থেকে পোর্ট ব্লেয়ারের উদ্দেশে রওনা দেয় বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগোর বিমান। 

ওদিকে বন্দর এলাকায় মাঝেরহাটের রাস্তায় গাছ উপড়ে পড়েছিল। সেটি সরানো হয়েছে। এছাড়া হাইড রোডে দেওয়াল ভেঙে পড়েছে। সেটাও মেরামত করা হচ্ছে। পোর্ট এলাকায় বেশ কিছু রাস্তা জলমগ্ন রয়েছে। জল সরানোর কাজ শুরু হয়েছে। রিমাল পরিস্থিতি মোকাবিলায় শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে খোলা হয়েছিল কন্ট্রোল রুম। সেই কন্ট্রোল রুম থেকে রাতভর পরিস্থিতির উপর নজর রাখা হয়। গতকাল রাত থেকে শহরে ছোট-বড় মিলিয়ে আড়াইশোর উপর গাছ উপড়ে পড়েছে অথবা ভেঙে গিয়েছে। তবে আমফানের ভয়াবহতা থেকে শিক্ষা নিয়ে এবার উল্লেখযোগ্যভাবে শহরের মূল রাস্তাগুলির উপর থেকে দ্রুত গাছ সরিয়ে ফেলা সম্ভব হয়েছে। যাদবপুরের ১০৬ নম্বর ওয়ার্ডের হালতুতেও যেমন গাছ ভেঙে পড়েছে। পাশাপাশি, বিপজ্জনকভাবে উপড়ে গিয়েছে ল্যাম্পপোস্টও।

ঝড়ের পাশাপাশি, ঘূর্ণিঝড় রিমালের জেরে ব্যাপক বৃষ্টি হয়েছে কলকাতায়। ফলে জলমগ্ন শহরের অনেক রাস্তা। রাতভর বৃষ্টিতে হাঁটুজল ভিআইপি রোডে।  যার ফলে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। ভিআইপি রোডের হলদিরামে সন্নিকট অঞ্চলে জমেছে জল। যার ফলে দুর্ভোগের মধ্যে পড়েছেন সাধারণ যাত্রীরা। সপ্তাহের শুরুর দিনে এমন পরিস্থিতি তৈরি হওয়ায় বিপাকে পড়েছেন অফিস যাত্রীরাও। জল জমেছে ঠনঠনিয়া, বালিগঞ্জ, মোমিনপুর ও কালীঘাটেও। কলকাতায় এখন পর্যন্ত রিমালের তাণ্ডবে প্রাণ হারিয়েছেন ১ জন। মাথায় বাড়ির কার্নিশ ভেঙে পড়ে মৃত্যু হয়েছে তাঁর।

তবে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আজ বিকেল ৫টার পর থেকে কলকাতা, দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের আবহাওয়ার উন্নতি হবে। কাল সকালের পর হাওড়া, হুগলি, নদিয়া সহ সার্বিক ভাবে দক্ষিণবঙ্গের আবহাওয়ার উন্নতি হবে।

 

আরও পড়ুন, Cyclone Remal Latest Update: রিমাল কাড়ল প্রাণ কলকাতাতেও! আলিপুরে 'রেকর্ড' ১৪৬ মিলিমিটার বৃষ্টি...

Cyclone Remal Update | NDRF: চারদিকে রিমালের ধ্বংসলীলার চিহ্ন! রাত থেকেই 'যুদ্ধ চালাচ্ছে' NDRF-ও...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.