Duare Ration: সিঙ্গল বেঞ্চের রায়ে সন্তুষ্ট নন ডিলাররা, এবার মামলা গড়াল ডিভিশন বেঞ্চে

হাইকোর্টে আইনি লড়াই অব্যাহত।

Updated By: Sep 16, 2021, 04:15 PM IST
Duare Ration: সিঙ্গল বেঞ্চের রায়ে সন্তুষ্ট নন ডিলাররা, এবার মামলা গড়াল ডিভিশন বেঞ্চে

নিজস্ব প্রতিবেদন: দুয়ারে রেশন প্রকল্পে স্থগিতাদেশের আর্জি খারিজ করে দিয়েছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই রায়কে চ্যালেঞ্জ করলেন রেশন ডিলারদের একাংশ। মামলা গড়াল ডিভিশন বেঞ্চে। মামলাটি গ্রহণ করেছে আদালত। তবে, জরুরি ভিত্তিতে শুনানি হবে না ।

বিধানসভা ভোটে তৃণমূলের ইস্তাহারে 'দুয়ারে রেশন' (Duare Ration) প্রকল্প চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।  তৃতীয়বার ক্ষমতায় আসার যখন জেলায় জেলায় পরীক্ষামূলক প্রকল্পটি চালু হয়ে গিয়েছে, তখনও নিজেদের অবস্থানে অনড় রেশন ডিলারদের একাংশ। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করলেন তাঁরা।

আরও পড়ুন: Post Poll Violence: তদন্তে ১০ লক্ষ টাকা সাম্মানিক নেবেন না Manjula Chellur

তখনও রাজ্যে পরীক্ষামূলকভাবে চালু হয়নি 'দুয়ারে রেশন'। এই প্রকল্পে স্থগিতাদেশের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রেশন ডিলারদের একাংশ। কেন?  মামলাকারীদের দাবি ছিল, কেন্দ্রের আইন বিরুদ্ধ তো বটেই, বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেওয়ার মতো উপযুক্ত পরিকাঠামোও নেই রাজ্যে। শুনানিতে সদ্য পদত্যাগী অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত অবশ্য স্পষ্ট জানিয়েছিলেন, 'দুয়ারে রেশন প্রকল্প ভবিষ্যতেও চলবে। সামান্য কয়েকজন ডিলার আদালতে এসেছেন। সংখ্যাগরিষ্ঠ ডিলার প্রকল্পের সঙ্গে আছেন। তাঁরা আদালতে আসেননি।' আশ্বাস দিয়েছিলেন, 'কোনও ডিলারের আইনি অধিকার কেড়ে নেওয়া হয়নি। আমরা ডিলারদের অতিরিক্ত সহযোগিতা করছি'। শেষপর্যন্ত যেদিন থেকে রাজ্যে পরীক্ষামূলকভাবে এই প্রকল্প চালু হল, সেদিনই দুয়ারে রেশন-এ স্থগিতাদেশের আর্জি খারিজ করে দেন তিনি। এই রায়ে সন্তুষ্ট নন ডিলাররা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.