Post Poll Violence: তদন্তে ১০ লক্ষ টাকা সাম্মানিক নেবেন না Manjula Chellur

সিটের প্রধান হয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর (Manjula Chellur)। 

Updated By: Sep 16, 2021, 04:07 PM IST
Post Poll Violence: তদন্তে ১০ লক্ষ টাকা সাম্মানিক নেবেন না Manjula Chellur

নিজস্ব প্রতিবেদন:'ভোট পরবর্তী হিংসা'র (Post Poll Violence) তদন্তে গঠিত সিটের প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তবে কোনও সাম্মানিক নেবেন না কলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর (Manjula Chellur)। তাঁর সাম্মানিক হিসেবে প্রাপ্য ছিল ১০ লক্ষ টাকা। কিন্তু সেই অর্থ নিতে অস্বীকার করেছেন চেল্লুর। 

ভোট পরবর্তী হিংসা মামলায় খুন, ধর্ষণ ইত্যাদি গুরুতর অভিযোগের তদন্তভার সিবিআই-কে দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ মামলাগুলির তদন্তে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে বিশেষ তদন্তকারী দল গঠনের নির্দেশ দেয় আদালত। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি পাওয়া যায়নি। সে কারণে ৩ সেপ্টেম্বর সিটের মাথায় বসানো হয় কলকাতা ও বম্বে হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুরকে (Manjula Chellur)।        

প্রাক্তন প্রধান বিচারপতি চেল্লুরকে সাম্মানিক বাবদ ১০ লক্ষ টাকা দেওয়ার জন্য রাজ্যকে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। কিন্তু সেই টাকা নেবেন না বলে জানিয়েছেন চেল্লুর (Manjula Chellur)। যদিও সিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। 

উল্লেখ্য, 'ভোট পরবর্তী হিংসা' মামলায় ইতিমধ্যেই একাধিক দল গঠন করে তদন্ত শুরু করে দিয়েছে সিবিআই (CBI)। রাজ্যের বিভিন্ন প্রান্তে হানা দিয়ে গ্রেফতারও করা হয়েছে। চার্জশিটও পেশ করেছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন- By-Poll: রাজ্য নয় কেন্দ্রের কর্মীরা হোন পোলিং অফিসার, বাইরে থাকুন ফিরহাদ, কমিশনে BJP

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)