Debangshu Bhattacharya | Ram Navami: 'দুর্গাপুজোর বিসর্জন মিছিল থেকে দাঙ্গা ছড়ায় কখনও শুনেছেন?'

Debangshu Bhattacharya verdict on Ramnabami: রামনবমী ঘিরে ফের উত্তাল রাজ্য রাজনীতি। হাওড়ার শোভাযাত্রার রণক্ষেত্রের চেহারা নেওয়া থেকেই যার সূত্রপাত। ফের বেঁধে গেল তৃণমূল-বিজেপি কাজিয়া! আর চুপ থাকলেন না দেবাংশু। শুক্রবার বিস্ফোরক পোস্ট করলেন তিনি।

Updated By: Mar 31, 2023, 03:16 PM IST
Debangshu Bhattacharya | Ram Navami: 'দুর্গাপুজোর বিসর্জন মিছিল থেকে দাঙ্গা ছড়ায় কখনও শুনেছেন?'
আর চুপ থাকলেন না দেবাংশু

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রামনবমীর (Ram Navami) বিরাট শোভাযাত্রাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল হাওড়ার (Howrah) শিবপুরের কাজিপাড়া এলাকা।  দুষ্কৃতীদের বিরুদ্ধে দোকনপাট ভাঙচুর, গাড়িতে আগুন লাগানো ও  মিছিল লক্ষ্য করে পাথর ছোড়ার মতো গুরুতর অভিযোগও রয়েছে। ঘটনাস্থলে বিশাল পুলিস বাহিনী গিয়েই পরিস্থিতি সামাল দেয়। বিজেপি-র (BJP) ইন্ধনেই এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ তৃণমূলের (TMC)। তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien) তাঁর ট্য়ুইটারে যে ভিডিয়ো শেয়ার করেছেন, সেখানে দেখা যাচ্ছে যে, রামনবমীর মিছিলে বন্দুক, তরোয়াল ও চপারও দেখা গিয়েছে। তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্যও (Debangshu Bhattacharya) আর চুপ করে থাকলেন না। বেছে নিলেন তাঁর প্রতিবাদের প্রিয় মঞ্চ-ফেসবুক। সেখানেই যা বলার তিনি বললেন। 

আরও পড়ুন: Debangshu Bhattacharya: 'আজ অবধি কোনও মন্ত্রীর কাছে অন্যায় ...

শুক্রবার দেবাংশু লিখলেন, 'দুর্গাপুজোর বিসর্জন মিছিল থেকে দাঙ্গা ছড়ায় কখনো শুনেছেন? কালি ঠাকুরের বিসর্জন শোভাযাত্রা কিংবা জগদ্ধাত্রী ঠাকুরের বিসর্জন শোভাযাত্রা নিয়েও কি কখনো এমন কথা শুনেছেন? শোনেননি। কিন্তু রামরাজাতলা সহ কিছু পুরনো ঐতিহ্যবাহী শোভাযাত্রা বাদ দিলে, "নতুন গজিয়ে ওঠা" রামনবমীর মিছিল গুলো থেকে কেন প্রতিবছর অশান্তি ছড়াচ্ছে বলুন তো? দুটোই কিন্তু হিন্দুরা করে.. আউটকাম দুই রকম কেন? ভাবুন.. ভাবা প্র্যাকটিস করুন..' (দেবাংশু তাঁর পোস্টে যে বানানে লিখেছেন, এখানে তা অপরিবর্তিতই রয়েছে)। দেবাংশুও কিন্তু সুকৌশলে সব দিকটা মাথায় রেখেই তাঁর পোস্ট করলেন। কাজিপাড়ার ঘটনায় এখনও পর্যন্ত পুলিস ৩৬ জনকে গ্রেফতার করেছে। পুরো ঘটনার তদন্ত করে দেখেছে পুলিস। জানা যাচ্ছে শুক্রবার আবার নতুন করে অশান্ত হয়েছে কাজিপাড়া। সেখানে মোতায়েন রয়েছে বিরাট পুলিস বাহিনী। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.