পুলিসকে নির্দেশ মুখ্যমন্ত্রীর, টিকা-কাণ্ডে দেবাঞ্জনের বিরুদ্ধে খুনের চেষ্টার ধারা

দেবাঞ্জন দেবের (Debanjan Deb) বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য পুলিসকে নির্দেশ দিয়েছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Updated By: Jun 26, 2021, 09:26 PM IST
পুলিসকে নির্দেশ মুখ্যমন্ত্রীর, টিকা-কাণ্ডে দেবাঞ্জনের বিরুদ্ধে খুনের চেষ্টার ধারা

নিজস্ব প্রতিবেদন: টিকা জালিয়াতিতে অভিযুক্ত দেবাঞ্জন দেবের (Debanjan Deb) বিরুদ্ধে খুনের চেষ্টার ধারা আনল পুলিস। শনিবার সরকারি আইনজীবীর আবেদন মঞ্জুর করলেন বিচারক। দেবাঞ্জনের ৩ শাগরেদকে ৭দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। সূত্রের খবর,তাঁদের  দেবাঞ্জনের মুখোমুখি বসিয়ে জেরা হবে। 

দেবাঞ্জন দেবের (Debanjan Deb) বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য পুলিসকে নির্দেশ দিয়েছিলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই মতো তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হয়েছে। পুলিসের বক্তব্য, ভুয়ো টিকা দেওয়া হয়েছিল দেবাঞ্জনের শিবির থেকে। ৩ জনের বয়ান রেকর্ড করা হয়েছে। 'টিকা' নেওয়ার পর অসুস্থ হয়ে পড়েছেন তাঁরা। জেনেশুনে এমনটা হয়েছে। সেজন্য দেবাঞ্জনের বিরুদ্ধে  খুনের চেষ্টার (৩০৭) ধারা প্রয়োগ করা হোক।পুলিসের আবেদনে সাড়া দিয়ে দেবাঞ্জনের বিরুদ্ধে ৩০৭ ধারা (জামিন অযোগ্য) মঞ্জুর করেছেন বিচারক। অন্যদিকে, দেবাঞ্জনের তিন সহযোগীকে ৭ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ধৃতদের  জেরা করে দেবাঞ্জনের জালিয়াতির ছক অনেকটাই স্পষ্ট হয়েছে পুলিসের কাছে।

শনিবার দেবাঞ্জনের (Debanjan Deb) তিন সহযোগীকে গ্রেফতার করে পুলিস। সুশান্ত দাস ও রবীন শিকদার পুরসভার নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলেছিলেন বলে অভিযোগ। তাঁরা ব্যাঙ্কের যাবতীয় লেনদেন তদারকি করতেন। ভুয়ো টিকা শিবির আয়োজনের দায়িত্বে ছিল শান্তনু মান্না। সুশান্ত সল্টলেকের সেক্টর ২ ও রবীন বারাসতের বাসিন্দা। শান্তনুর বাড়ি তালতলায়। পুলিস সূত্রে খবর, এই ৩ জনের মাধ্যমেই জালিয়াতি জাল কারবার গড়ে তুলেছে দেবাঞ্জন। শনিবার কসবা থানায় ৩টি নতুন অভিযোগ দায়ের হয়েছে- বাণিজ্যিক সংস্থার কর্মীদের ভ্যাকসিন দিতে ১লক্ষ ২০ হাজার টাকা নেওয়ায় অভিযুক্ত শান্তনু। স্টেডিয়াম তৈরির অনুমোদন পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৯০ লক্ষ টাকা আদায়। তৃতীয় অভিযোগ,ওষুধ সংস্থার সঙ্গে ৪ লক্ষ টাকার প্রতারণা।  

টিকা জালিয়াতির ঘটনায় তত্‍পরতা স্বাস্থ্য দফতরেও। রাজ্যের স্টক থেকে ভ্যাকসিন অবৈধভাবে তোলা হয়েছে কি না তা খতিয়ে দেখতে গঠন করা হয়েছে ২ সদস্যের কমিটি।

আরও পড়ুন- 'ঘরে' ফেরার পর পদ্মে ভাঙন ধরাতে রবি-প্রাতে নিজের কেন্দ্রে Mukul

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.