মাওবাদী যোগসাজসের অভিযোগে পুলিস হেফাজত দেবলীনা চক্রবর্তীর

মাওবাদী যোগাসাজসের মামলায় দেবলীনা চক্রবর্তীর পুলিস হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত। সিআইডির আবেদন মেনে নিয়েই ২১ এপ্রিল পর্যন্ত তাঁকে পুলিস হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

Updated By: Apr 12, 2012, 07:17 PM IST

মাওবাদী যোগাসাজসের মামলায় দেবলীনা চক্রবর্তীর পুলিস হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত। সিআইডির আবেদন মেনে নিয়েই ২১ এপ্রিল পর্যন্ত তাঁকে পুলিস হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ২০১০ সালের জুন মাসে দক্ষিণ চব্বিশ পরগনার বিষ্ণুপুর থেকে মাওবাদীদের নন্দীগ্রাম জোনাল কমিটির নেতা মধুসূদন মণ্ডল ওরফে নারায়ণ সহ ৪ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের থেকে একটি চিঠি মেলে। সেই চিঠিতে দেবু বলে একজনের নাম পাওয়া যায়। সিআইডি তদন্ত করে এই মামলায় চার্জশিটও দাখিল করে। সিআইডি মনে করছে, এই দেবুই আসলে দেবলীনা চক্রবর্তী। তাই মাতঙ্গিনী মহিলা সমিতির নেত্রী দেবলীনা চক্রবর্তীকে নিজেদের হেফাজতে নিতে চেয়ে আজই আলিপুর আদালতে আবেদন জানায় সিআইডি।
অন্যদিকে নোনাডাঙা কাণ্ডে দেবলীনা চক্রবর্তী সহ ধৃত সাতজনকে ২৫ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আগামী ১৭ তারিখ মামলার কেস ডায়েরি দেখতে চেয়েছেন বিচারক স্বপ্না রায়। নন্দীগ্রামের একটি মামলায় দেবলীনা চক্রবর্তীকে হেফাজতে নিতে আদালতে আবেদন জানিয়েছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিসও। তবে এই আবেদনের এখনও শুনানি সম্পূর্ণ হয়নি।

.