Kolkata: পুজোর আগেই কলকাতায় মাথাচাড়া দিচ্ছে ডেঙ্গি, পুরসভার নজরে শহরের ৪ জায়গা

ওইসব এলাকায় গিয়ে দেখা গেল, বাসিন্দাদের অনেকেই মশার উপদ্রব বাড়ার অভিযোগ করছেন

Updated By: Sep 5, 2021, 09:24 PM IST
Kolkata: পুজোর আগেই কলকাতায় মাথাচাড়া দিচ্ছে ডেঙ্গি, পুরসভার নজরে শহরের ৪ জায়গা

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কের মধ্যে মহানগরে থাবা বসাচ্ছে ডেঙ্গি। এর জন্য যা করা প্রয়োজন তা এখনও পর্যন্ত করা হয়ে ওঠেনি বলে অভিযোগ বিভিন্ন এলাকায়। এনিয়ে কলকাতা পুরসভাকে সতর্ক করল স্বাস্থ্যভবন।

আরও পড়ুন-Islampur: দিনের আলোয় তাণ্ডব দুষ্কৃতীদের, ২ গোষ্ঠীর লড়াইয়ের ভিডিয়ো ভাইরাল ইসলামপুরে

প্রধানত, সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর মাসকে ডেঙ্গির সিজন বলে মনে করা হয়। কলকাতা পুরসভা সূত্রে খবর, স্বাস্থ্য ভবনের তরফে কলকাতায় মোট ৪ জায়গাকে নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। ওই তালিকায় রয়েছে তিলজলা, তোপসিয়া, এপিসি রোড ও ব্রাইট স্ট্রিট। ওইসব এলাকায় নজরদারি বাড়াতে বলা হয়েছে পুরসভাকে।

আরও পড়ুন-By-Polls: ভবানীপুরে উপভোট ভেস্তে দিতে আদালতে যাচ্ছে BJP? মতভেদ Dilip-Samik-র  

স্বাস্থ্যভবন সূত্রে খবর গত কয়েক সপ্তাহে তোপসিয়ায় ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন ৭ জন, তিলজলায় ৭ জন, এপিসি রোডে ৫ জন ও ব্রাইট স্ট্রিটে ২ জন। এবার গত এক মাসে কলকাতার বিভিন্ন জায়গায় জল জমে রয়েছে। ফলে বাড়ছে ডেঙ্গির প্রাদূর্ভাব।

রবিবার ওইসব এলাকায় গিয়ে দেখা গেল, বাসিন্দাদের অনেকেই মশার উপদ্রব বাড়ার অভিযোগ করছেন। কয়েক মাস ধরে পুরসভার তরফে মশা মারার তেল স্প্রে করা হয়নি বলেও অনেকে অভিযোগ করছেন অনেকেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)