আগুনের আতঙ্ক ভুলে নব কলেবরে চালু ঢাকুরিয়া আমরি

অগ্নি নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজিয়ে নব কলেবরে চালু হয়ে গেল ঢাকুরিয়া আমরি হাসপাতালের এমারজেন্সি এবং মূল ভবনের পরিষেবা। তবে এখনই চালু হচ্ছে না হাসপাতালের নিউরো সার্জারি বিভাগ। এই বিভাগ চালু হতে আরও এক সপ্তাহ মতো সময় লাগবে বলে হাসপাতাল সূত্রে খবর। দু হাজার এগারো সালের ৯ ডিসেম্বর অগ্নিকাণ্ডে মারা যান একানব্বই জন রোগী। নশো পঁয়ত্রিশ দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে চালু হল ঢাকুরিয়ার আমরি হাসপাতালের ইনডোর পরিষেবা।

Updated By: Jul 5, 2014, 02:11 PM IST

অগ্নি নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজিয়ে নবকলেবরে চালু হয়ে গেল ঢাকুরিয়া আমরি হাসপাতালের এমারজেন্সি এবং মূল ভবনের পরিষেবা। তবে এখনই চালু হচ্ছে না হাসপাতালের নিউরো সার্জারি বিভাগ। এই বিভাগ চালু হতে আরও এক সপ্তাহ মতো সময় লাগবে বলে হাসপাতাল সূত্রে খবর। দু হাজার এগারো সালের ৯ ডিসেম্বর অগ্নিকাণ্ডে মারা যান একানব্বই জন রোগী। নশো পঁয়ত্রিশ দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে চালু হল ঢাকুরিয়ার আমরি হাসপাতালের ইনডোর পরিষেবা।

২০১১ সালের ৯ ডিসেম্বর আগুন লাগে ঢাকুরিয়া আমরির অ্যানেক্স ওয়ান ভবনে। সেই ভবনটি বন্ধ রেখেই বাদবাকি অংশে রোগী ভর্তি শুরু হল। আইসিইউ, আইটিইউ, সিসিইউ এবং ভেন্টিলেশন সহ মোট দুশো-ছটি শয্যা নিয়ে চালু হল হাসপাতাল। আধুনিকীকরণের জন্য আগের তুলনায় কমেছে শয্যা সংখ্যা। তবে, দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের ছাড়পত্র না মেলায় এখনই চালু হচ্ছে না নিউরো সার্জারি বিভাগ।

প্রস্তুতি শেষ। রোগী ভর্তি শুরু। এবার রোগীদের আস্থা ফিরিয়ে আনাটাই আমরির কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

.