Dhapa: ধাপায় বসবাসকারী যুবকদের জন্য এবার ডিজিটাল দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্র...

মার্লিন গ্রুপ এবং টিডিএইচ সুইসের ও ডিআরসিএসসি এর  যৌথ উদ্যোগে কলকাতার ধাপার বস্তির ছাত্রছাত্রীদের জন্য  কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র উদ্ভোদনে গায়ক সৌমিত্র রায়, মার্লিন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সাকেত মোহতা, ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার ড: অ্যান্ড্রু ফ্লেমিং এবং টিডিএইচ সুইসের এশিয়ার রিজিওনাল কোওর্ডিনেটআর আশিষ ঘোষ।

Updated By: Jan 18, 2024, 07:13 PM IST
Dhapa: ধাপায় বসবাসকারী যুবকদের জন্য এবার ডিজিটাল দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্র...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মার্লিন আই অ্যাম কলকাতা, ভারতের শীর্ষস্থানীয় রিয়েল এস্টেট সংস্থা, ধাপার শহুরে বস্তিতে বসবাসকারী যুবকদের জন্য একটি ডিজিটাল দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্র উন্মোচন করার ঘোষণা করেছে। এই কেন্দ্র উম্মোচনে মার্লিন গ্রুপকে সাহায়্য করছে DRCSC, একটি অলাভজনক সংস্থা, যা ধাপার পাশাপাশি পশ্চিম বঙ্গের বিভিন্ন এলাকায় কাজ করছে।

একটি আনুষ্ঠানিক অনুষ্ঠানে, ড. অ্যান্ড্রু ফ্লেমিং, মাননীয় ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার, সৌমিত্র রায়, বিশিষ্ট বাংলা ব্যান্ড ভূমির গায়ক এবং শিশুদের অধিকার সুরক্ষার জন্য পশ্চিমবঙ্গ রাজ্য কমিশনের বিশেষ পরামর্শদাতা (SCPCR), জনাব. সাকেত মোহতা, ম্যানেজিং ডিরেক্টর, মার্লিন গ্রুপ ধাপা ডিপিতে ডিজিটাল স্কিল ট্রেনিং সেন্টারের উন্মোচন করেন। সেখানে উপস্থিত ছিলেন মিসেস অজিতা মেনন, রাজনৈতিক অর্থনীতি উপদেষ্টা, ব্রিটিশ ডেপুটি হাই কমিশন, জনাব আশীষ ঘোষ, আঞ্চলিক সমন্বয়কারী-এশিয়া, টিডিএইচ সুইস, মিসেস সোমজিতা চক্রবর্তী, চিফ প্রোগ্রাম অফিসার, ডিআরসিএসসি, ডিআরসিএসসি।

আরও পড়ুন: Madan Mitra: কোমরের হাড়ে চিড় মদন মিত্রের!

ডিজিটাল স্কিল ট্রেনিং সেন্টারটি ৬০ জন যুবককে কম্পিউটার এবং সফট স্কিল প্রশিক্ষণ দেবে, তাদের জন্য উন্নত ক্যারিয়ারের সুযোগ তৈরি করতে। এটি তরুণদের কোর্সটি সম্পূর্ণ করতে এবং ইন্টারভিউ প্রস্তুতি, জীবনবৃত্তান্ত লেখা, কম্পিউটার অ্যাপ্লিকেশনের মৌলিক দক্ষতা বিকাশে সহায়তা করবে। এই উপলক্ষে মারলিন গ্রুপের এমডি এবং মার্লিন আই অ্যাম কলকাতার প্রতিষ্ঠাতা জনাব সাকেত মোহতাও ৭০ জন ছাত্র-ছাত্রীকে শিক্ষাগত সহায়তার সম্প্রসারণের ঘোষণা দিয়েছেন এবং এই মার্লিন আই অ্যাম কোলকাতা এখন ৫টি শহুরে বস্তিতে ৪৯০ জন শিশুকে শিক্ষাগত সহায়তা দেবে। ধাপা এলাকায়, মারলিন গ্রুপ এই সহায়তা শিক্ষা কার্যক্রমের অধীনে 10 জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করবে।

আরও পড়ুন: Kolkata International Book Fair 2024 | Mamata Banerjee: শুরু কলকাতা বইমেলা, উদ্বোধনে নিজের লেখা কবিতা শোনালেন মুখ্যমন্ত্রী...

ডিজিটাল স্কিল ট্রেনিং প্রোগ্রাম এবং সাপোর্ট এডুকেশন প্রোগ্রামের মোড়ক উন্মোচন করার সময়, মাননীয় ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার ডঃ অ্যান্ড্রু ফ্লেমিং, ধাপা এলাকার শিশুদের মধ্যে শিক্ষা বিস্তারে নিরলসভাবে কাজ করার জন্য টিডিএইচ সুইস এবং ডিআরসিএসসি-এর প্রচেষ্টার প্রশংসা করেন। তিনি এখানে বস্তির যুবকদের জন্য ডিজিটাল দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের জন্য এগিয়ে আসা এবং TDH Suisse এবং DRCSC-এর সাথে অংশীদারিত্বে ধাপায় ৪৯০ জন শিশুর শিক্ষায় সহায়তা করার জন্য মার্লিন গ্রুপের প্রশংসা করেন। তিনি কন্যা শিশুদের মধ্যে মানসম্মত শিক্ষার গুরুত্বের উপর জোর দেন কারণ তারাই আমাদের ভবিষ্যত এবং একটি মেয়ে বড় হলে পরিবারের মধ্যে শিক্ষা ছড়িয়ে দেয়। তিনি বলেন যে শিক্ষা, বিশেষ করে আনুষ্ঠানিক শিক্ষা শিশুদের চরিত্র ও সততা গঠনের সবচেয়ে গুরুত্বপূর্ণ হাতিয়ার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.