Mamata-Dilip: 'ভোটে জিততেই মিড ডে মিলের মেনু বদল', মমতার 'স্ট্র‍্যাটেজি ফাঁস' দিলীপের?

দিলীপ ঘোষ বলেন, 'ভোট এলে মনে পড়ে। উনি এভাবেই সব ইলেকশন জিততে চান। এবার আর সেটা হবে না।' যদিও ইতিমধ্যেই সমস্ত জেলাশাসকদের কাছে চিঠি পাঠানো হয়েছে। শীতের ছুটি কাটলেই পড়ুয়াদের পাতে পড়বে মুরগির মাংস। 

Updated By: Jan 6, 2023, 12:23 PM IST
Mamata-Dilip: 'ভোটে জিততেই মিড ডে মিলের মেনু বদল', মমতার 'স্ট্র‍্যাটেজি ফাঁস' দিলীপের?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এর আগে মিড ডে মিলের মেনু নিয়ে অনেক বিতর্ক হয়েছে। তবে জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত মিড ডে মিল-এ থাকবে নতুন খাবার। ডাল ভাত সবজি ডিম এবং মাছের পাশাপাশি এবার থাকবে মুরগির মাংস এবং ফল। এমনটাই ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। সামনেই এখন পঞ্চায়েত নির্বাচন। তার আগে রাজ্যের এটা বড় সিদ্ধান্ত বলে অনেকে মনে বলছেন। এদিন তা নিয়েই তোপ দেগেছেন দিলীপ ঘোষ। 

আরও পড়ুন, Vande Bharat Stone Pelting: কেন পাথর ছুড়েছে বন্দে ভারতকে লক্ষ্য করে, চাঞ্চল্যকর স্বীকারোক্তি ধৃত ৩ নাবালকের

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'ভোট এলে মনে পড়ে। উনি এভাবেই সব ইলেকশন জিততে চান। এবার আর সেটা হবে না। ভোটের আগে মানুষের কষ্ট মনে পরে। অন্য সময় ভুলে যান, এটা বাংলার মানুষ ইতোমধ্যেই লক্ষ্য করেছেন।' যদিও ইতিমধ্যেই সমস্ত জেলাশাসকদের কাছে চিঠি পাঠানো হয়েছে। শীতের ছুটি কাটলেই পড়ুয়াদের পাতে পড়বে মুরগির মাংস। মিড–ডে মিলে মুরগির মাংস এবং ফলের জন্য ৩৭২ কোটি টাকা বরাদ্দ করছে রাজ্য সরকার। প্রতি সপ্তাহে পড়ুয়াপিছু অতিরিক্ত ২০ টাকা করে বরাদ্দ করছে রাজ্য সরকার। মিড–ডে মিল নিয়ে জেলাশাসকদের চিঠি দিয়ে জানিয়েও দিয়েছে রাজ্য। 

পাশাপাশি নয়া ভারতের প্রজেক্ট বন্দে ভারত এক্সপ্রেস নিয়েও সরব হন তিনি। দিলীপ বাবু বলেন, 'নয়া ভারতের প্রজেক্ট। প্রধানমন্ত্রীর ড্রিম প্রজেক্ট। ফলে সবার একটা সেন্টিমেন্ট রয়েছে। এরকম ঘটনায় আমরা সবাই চিন্তিত হয়ে পড়ি এবং জল্পনা করতে থাকি। জানিনা রেল কাকে ধরেছে? কোথায় ধরেছে? কোন জায়গায় হয়েছে? বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন মতামত আসছে। যে ঘটনা যে রাজ্যেই হোক, সেই সরকারের দায়িত্ব এই ট্রেনটাকে রক্ষা করা।' 

তাছাড়া মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা কেউ বিশ্বাস করে না বলেই দাবি বিজেপি নেতার। এদিন মমতা বলেছিলেন, এটা রাজ্যকে বদনাম করার চক্রান্ত। তাতেই দিলীপ ঘোষের বক্তব্য, 'উনি তো প্রথমে বলেছিলেন পুরোন ট্রেন রং করে চালিয়ে দিয়েছে। ওনার কথায় কেউ আস্থা রাখে? বিশ্বাস করে? উনি তো ওনার মতো কথা বলেন। সংবাদ মাধ্যমে প্রচারিত খবরের ওপর ভিত্তি করে সবাই প্রতিক্রিয়া দিয়েছে।' 

আরও পড়ুন, SSC, Babita Sarkar: কীভাবে চাকরি পেলেন ববিতা? হাইকোর্টে সিবিআই তদন্তের সওয়াল রাজ্যের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.