Amartya Sen: বিশ্বভারতীর জমি দখল করে বসে আছে, কেন দলিল দেখাচ্ছেন না? নোবেলজয়ীকে আক্রমণ দিলীপ ঘোষের

অমর্ত্য সেনের নাম না করে আক্রমণ করেন তিনি। তিনি আরও বলেন, ’বিশ্বভারতীর জমি দখল করে বসে আছে। কেন দলিল দেখাচ্ছেন না? উল্টে বিশ্বভারতীর উপাচার্যকে চোখ রাঙাচ্ছেন। সবাই জানে দেশের সম্পত্তি, সরকারি সম্পত্তি লুঠ করে এরা ফুর্তি করেছে। আজ হিসাব দিতে হবে’।

Updated By: Jan 29, 2023, 01:09 PM IST
Amartya Sen: বিশ্বভারতীর জমি দখল করে বসে আছে, কেন দলিল দেখাচ্ছেন না? নোবেলজয়ীকে আক্রমণ দিলীপ ঘোষের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নোবেলজয়ী অমর্ত্য সেনকে বেনোজির আক্রমণ বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের। দিলীপ ঘোষের দাবি, ‘চোরে চোরে মাসতুত ভাই। সব চোরেরা এক হয়েছে’। রবিবার দলীয় কর্মসূচীতে মালদায় রয়েছেন দিলীপ ঘোষ। সকালে মনিং ওয়ার্ক করে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অমর্ত্য সেনের নাম না করে আক্রমণ করেন তিনি। তিনি আরও বলেন, ’বিশ্বভারতীর জমি দখল করে বসে আছে। কেন দলিল দেখাচ্ছেন না? উল্টে বিশ্বভারতীর উপাচার্যকে চোখ রাঙাচ্ছেন। সবাই জানে দেশের সম্পত্তি, সরকারি সম্পত্তি লুঠ করে এরা ফুর্তি করেছে। আজ হিসাব দিতে হবে’।

আরও পড়ুন: June Malia: বিক্ষোভের মুখে জুন মাল্য, গোষ্ঠীদ্বন্দের অভিযোগ বিজেপি-র

তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, ‘দিলীপবাবুর সম্পর্কে একটা কথা আমি নিজে জানি যে পরাশুনার প্রতি তাঁর প্রচন্ড টান আছে। ক্লাস এইট পাশ করেছেন কিনা সন্দেহ। এই ডিগ্রির ব্যাপারে আগে কী হয়েছিল তা আমরা জানি। কিছু বিষয়ে ওনার কথা না বলাই ভালো। কারণ অমর্ত্য সেন এবং শান্তিনিকেতন, অমর্ত্য সেনের দাদু কে ছিলেন, কতদিন আগে ওই জমি দেওয়া হয়েছে, রবিন্দ্রনাথ্র সময় , এইসব বিষয় নিয়ে কেন কথা বলতে যাচ্ছেন? বিদ্যুৎ চক্রবর্তী একজন উপাচার্য যাকে বিজেপি পাথিয়েছিল গৈরিকিকরণের জন্য। আমার সঙ্গে বৈঠকে এই বিদ্যুৎ চক্রবর্তী বলেছিলেন কে রবিন্দ্রনাথ? বুধবার কেন ছুটি হবে? কেন পৌষ মেলা হবে আমি এসব বন্ধ করে দিতে চাই। রবীন্দ্রনাথ আমি মানি না। এখন শুধু মোদীজি আছে’।

আরও পড়ুন: Bengal Weather Update: ফের ইউটার্ন শীতের, রাজ্যে কমছে তাপমাত্রার পারদ

বাম নেতা সুজন চক্রবর্তী জানিয়েছেন, ‘দিলীপ ঘোষের কথায় উত্তর দেওয়া আমি পছন্দ করিনা। দিলীপ ঘোষ অমর্ত্য সেন কে নিয়ে কমেন্ট করছেন। এটা ভাবতেও কষ্ট হয়। আমি তা নিয়ে কোনও কমেন্টই করব না। দিলীপ ঘোষ যখন বলছে তাঁর মানে অমর্ত্য সেন কোন অন্যায় করেছেন তা নয়। সেটা করলে দিলীপ ঘোষ বুঝতে পারতেন না। দিলীপ ঘোষের কথা মোদীর মতন। আসলে ওরা অমর্ত্য সেনকে অসম্মান কএ লেখাপরা শিক্ষা চেতনাকে অসম্মান করতে চায়’।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.