Dilip Ghosh: 'স্ট্যালিন তো টাকা দেবেন না', মমতার বৈঠক নিয়ে কটাক্ষ দিলীপের

'২০১৯ সালের সেই ডায়লগ গুলো মনে করুন। কী বলেছিল। বিজেপি একটাও সিট পাবে না। মোদি হটাও দেশ বাঁচাও। তারপরে মোদি ৩০৩ টা সিট পেয়েছে। আমরা পশ্চিমবঙ্গে ১৮ টা সিট পেয়েছিলাম। তখন লালু, মুলায়ম, শিবসেনা অনেকের সঙ্গে ছিলেন তিনি। তারা অনেকে শহীদ হয়ে গেছে এখন খুঁজে পাওয়া যাচ্ছে না।' 

Updated By: Nov 3, 2022, 08:39 AM IST
Dilip Ghosh: 'স্ট্যালিন তো টাকা দেবেন না', মমতার  বৈঠক নিয়ে কটাক্ষ দিলীপের
ফাইল ছবি

অয়ন ঘোষাল: বুধবারই দুদিনের চেন্নাই সফরে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে স্ট্যালিনের সঙ্গে দেখা করার কথা রয়েছে। তবে তা যে কেবলই সৌজন্য সাক্ষাৎ তাও স্মরণ করিয়ে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।  ২০২৪ এর নির্বাচনে আঞ্চলিক দলগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে। মমতার ওই বক্তব্যের পর স্বভাবতই প্রশ্ন ওঠে আগামী লোকসভা নির্বাচন নিয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের সঙ্গে তাঁর গুরুত্বপূর্ণ কোনও কথা হতে পারে। তবে বৈঠক শেষ মমতা বন্দ্যোপাধ্য়ায় এদিন বলেন, 'স্ট্যালিন আমার ভাইয়ের মতো। ওঁর সঙ্গে এটা একেবারেই সৌজন্য় সাক্ষাত। এই কর্মসূচি আগে থেকে ঠিক ছিল না। আমাদের রাজ্যপালের এক পরিবারিক অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আমাকে অনুরোধ করেছিলেন। সেইজন্যই আমার এখানে আসা। কিন্তু এখানে এসে স্ট্যালিনের সঙ্গে দেখা না করে কীভাবে যেতে পারি। ওঁর সঙ্গে দেখা করলাম। শুভেচ্ছা বিনিময় করলাম।' তবে একথা মানতে নারাজ বিরোধীরা।

আরও পড়ুন, Mamata Banerjee: নভেম্বর-ডিসেম্বরে রাজ্যে হিংসা ছড়াতে পারে বিজেপি, মন্ত্রীদের হুঁশিয়ারি মমতার

এদিন স্ট্যালিনের সঙ্গে মমতার বৈঠক প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, '২০১৯ সালের সেই ডায়লগ গুলো মনে করুন। কী বলেছিল। বিজেপি একটাও সিট পাবে না। মোদি হটাও দেশ বাঁচাও। তারপরে মোদি ৩০৩ টা সিট পেয়েছে। আমরা পশ্চিমবঙ্গে ১৮ টা সিট পেয়েছিলাম। তখন লালু, মুলায়ম, শিবসেনা অনেকের সঙ্গে ছিলেন তিনি। তারা অনেকে শহীদ হয়ে গেছে এখন খুঁজে পাওয়া যাচ্ছে না।'  একশো দিনের কাজের টাকার প্রসঙ্গ টেনে দিলীপ বলেন, দেখুন বৈঠক করে সমাধান হবে না। রাজনীতির উর্ধ্বে উঠতে হবে। সব জায়গায় যদি রাজনীতি খুঁজতে যান সব জায়গায় ভোট দেখতে যান তাহলেই দুরবস্থা হবে। যেটা হয়েছে সরকার এখন দিশেহারা। কি করবো বুঝতে পারছে না তাই মোদী হটাও। তার জন্য স্ট্যালিন-এর কাছে যেতে হবে, স্ট্যালিন তো টাকা দেবেন না। টাকা কেন্দ্র সরকার দেবে সেই টাকা সৎ ব্যবহার হওয়া উচিত। 

এদিন কেবল তৃণমূল সুপ্রিমো নন অনুব্রত মণ্ডলের কন্যাকে দীর্ঘক্ষণ ইডির জেরা নিয়েও মুখ খোলেন দিলীপ। বিজেপি নেতা বলেন, অনেককেই সমস্যার মধ্যে পড়তে হবে যদি ডাক আসে। বহু নেতা-নেত্রী আছেন যারা এভাবে টাকা সংগ্রহ করেছেন তার উৎস কোথায় তাদের কাছে সদুত্তর নেই। যেরকম যেরকম জিজ্ঞাসাবাদ করবে সেরকম তথ্য সামনে আসবে।সেতু বিপর্যয়ে মমতার মন্তব্য, সুপ্রিম কোর্টের নজরদারিতে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি হওয়া উচিত। এ প্রসঙ্গে দিলীপ বলেন, ওখানকার রাজ্য সরকার সঙ্গে সঙ্গে করে দিয়েছে তদন্ত কমিটি। ১৫ মিনিটের মধ্যে উদ্ধারকার্য শুরু হয়েছিল এবং প্রথম আহত ব্যক্তি ১৯ মিনিটের মধ্যে হাসপাতালে পৌঁছেছিল। সকালবেলা পৌঁছে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী, দুদিন পর প্রধানমন্ত্রী। আর এখানে মাল নদীতে যে বিপর্যয় হয়েছিল তার নিজস্ব সরকারের লোকেরা দুর্ঘটনা ঘটিয়েছিল। মুখ্যমন্ত্রীর ৭ দিন লেগেছে সেখানে যেতে। তাই অন্যের দিকে অভিযোগের আঙুল তুলে লাভ নেই।

আরও পড়ুন, Mamata Banerjee: 'গোবিন্দভোগ চালে কাস্টমস ডিউটি প্রত্যাহার করুন', মোদীকে চিঠি মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.