'মারের বদলা মার, এটাই শ্যামাপ্রসাদের শিক্ষা', শ্রদ্ধাঞ্জলি দিয়ে হুঙ্কার দিলীপের

"কাউকে ছেড়ে দেব না। প্রতিটির প্রতিশোধ নেব। এটাই শ্যমাপ্রসাদের প্রতি শ্রদ্ধা  হবে।"

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 23, 2020, 01:41 PM IST
'মারের বদলা মার, এটাই শ্যামাপ্রসাদের শিক্ষা', শ্রদ্ধাঞ্জলি দিয়ে হুঙ্কার দিলীপের
শ্যামাপ্রসাদ স্মরণে রাজ্য বিজেপি নেতৃত্ব

নিজস্ব প্রতিবেদন : " প্রয়োজনে প্রতিশোধ নাও। অহিংস যারা করে, তারা কাপুরুষ। মারের বদলা মার। এটাই শ্যমাপ্রসাদের শিক্ষা। মারের বদলে মার , হিংসার বদলে হিংসা । এটাই আমাদের লক্ষ্য।" শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের প্রয়াণ দিবসে হুঙ্কার দিলেন দিলীপ ঘোষ। বঙ্গ বিজেপি সভাপতির সাফ ঘোষণা, "আজ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যুদিন। বাংলার জনক তিনি। তিনি যা চেয়েছিলেন, সেই বাংলাকে হিংসা থেকে মুক্তি দিতে হবে।" 

এদিন বিজেপির প্রাণপুরুষ শ্যামপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যুদিনে বক্তব্য রাখতে গিয়ে দিলীপ ঘোষ তোপ দাগেন, "এত বড় দল হয়েছে তাঁর বলিদানের জন্য। শিল্প ছিল তাঁর স্বপ্ন। বাম, তৃণমূল এই রাজ্যের শিল্পকে শেষ করে দিয়েছে। তাই এত পরিযায়ী শ্রমিক তৈরি করেছে।‌ এখনও রাজ্য সরকার কোনও নামের তালিকা পাঠায়নি। কেন্দ্রের সাহায্য থেকে রাজ্যকে বঞ্চিত করছেন।"

মুখ্যমন্ত্রীর ডাকা বুধবারের সর্বদল বৈঠককেও কটাক্ষ করেন তিনি। বলেন, "কাল হঠাৎ সব দলকে ডেকেছেন । কেন ডেকেছেন জানি না । যাব আমরা । ১৮ আসন পেয়েছি বলে এখন আমাদের কদর বেড়েছে ।" দিলীপ ঘোষ অভিযোগ করেন, "উদ্বাস্তুদের সঙ্গে রাজ্য সরকার বিশ্বাসঘাতকতা করেছে।" এরপরই তিনি হুঁশিয়ারি দেন, "শ্যমাপ্রসাদের এই বাংলাকে সোনার বাংলা করব। কাশ্মীর আর নাগরিকত্ব বিল সফল হয়েছে । এবার আমরা শ্যমাপ্রসাদের বাংলা চাই । যে বাংলায় কোনও লুঠ নেই । মানুষ খেতে পারবে। ‌ চাকরি পেতে অন্য রাজ্যে যেতে হবে না।"

দিলীপ ঘোষের কথায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের 'শিক্ষা' ছিল, "মারের বদলে মার। হিংসার বদলে হিংসা। অহিংস যারা করে, তারা কাপুরুষ। তাই প্রয়োজনে প্রতিশোধ নাও।" তাই প্রত্যেক বিজেপি কর্মী 'খুন'-এর প্রতিশোধ নেওয়া হবে বলে এদিন হুঙ্কার দেন বিজেপি রাজ্য সভাপতি। বলেন, "আমাদের কর্মীকে খুন করেছে তৃণমূল। ছেড়ে দেব না । আমরা হিংসা করতে পারি‌ । প্রতিটির প্রতিশোধ নেব। কাউকে ছেড়ে দেব না। যারা হিংসা করছে, তাদের কাছে হাতজোড় করব না। প্রতিশোধ নেব। এটাই শ্যমাপ্রসাদের প্রতি শ্রদ্ধা  হবে।"

আরও পড়ুন, করোনায় ঘরবন্দি মানুষ, লকডাউনে মাসির বাড়ি যাওয়া হল না জগন্নাথেরও!

.