সরাসরি দুর্গতদের হাতে টাকা দেবার আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন দিলীপ ঘোষ

দুই কেন্দ্রীয় মন্ত্রীর হাত দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই চিঠি দেন দিলীপ ঘোষ।

Reported By: অঞ্জন রায় | Updated By: May 22, 2020, 12:46 PM IST
সরাসরি দুর্গতদের হাতে টাকা দেবার আর্জি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিবেদন:  আমফান ঘূর্ণিঝড়ে বিপুল ক্ষতি হয়েছে দক্ষিণবঙ্গের। পুনর্বাসন ও ত্রাণের জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আর্থিক সহযোগিতা দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মুখ্যমন্ত্রীর অনুরোধে আমফান বিপর্যস্ত এলাকা পরিদর্শনে প্রধানমন্ত্রী এলে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ একটি চিঠি দেন প্রধানমন্ত্রীকে।

বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী দুই কেন্দ্রীয় মন্ত্রীর হাত দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই চিঠি দেন দিলীপ ঘোষ। সরাসরি দুর্গত অসহায় মানুষদের হাতে টাকা দেবার কথাই বলা হয়েছে এই চিঠিতে। রাজ্য সরকারকে কটাক্ষ করে এদিন দিলীপ ঘোষ বলেন, "....পশ্চিমবঙ্গ বিজেপির তরফ থেকে আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ত্রাণের টাকা ক্ষতিগ্রস্থদের কাছে সোজাসুজি দেবার কথা বলা হয়েছে | কারণ আইলা , বুলবুল , দু বছর আগের মালদা - দিনাজপুরের বন্যার ক্ষতিপূরণ বন্টনে রাজ্য সরকার ব্যাপক দুর্নীতি করেছে .."

২০০৯ সাল। আয়লায় বিধ্বস্ত বাংলার একাংশ। তখন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সাল ২০২০। এখন রাজ্যের মসনদে সে দিনের বিরোধী নেত্রীই। ঘূর্ণিঝড় আমফানে কেন্দ্রের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক সেই সময়েই সোশ্যালে ২০০৯ সালের কথা স্মরণ করিয়ে সংবাদপত্রের অংশ ভাইরাল করছেন সিপিএম কর্মীরা। পাশাপাশি বৃহস্পতিবারই দিলীপ ঘোষ বলেন,''আয়লার সময় উনি রাজ্যে কেন্দ্রীয় সাহায্য বিরোধিতা করেছিলেন। কারণ, সিপিএম টাকা মেরে দেবে। আর এখন নিজে ক্ষমতায় এসে কেন্দ্রীয় সরকারের কাছে টাকা চাইছেন। এখন আরও বেশি তৃণমূল টাকা মারবে। আসলে এটাই ওঁর স্বভাব। নাটক করে জীবন কাটিয়ে দিলেন।''

 

.