BJP: আপনার পরে কে? Nadda-র কাছে সভাপতি পদে তরুণ সাংসদের নাম-প্রস্তাব Dilip-র

রাজ্য বিজেপির সভাপতি পদে দিলীপের (Dilip Ghosh) মেয়াদ শেষ হওয়ার কথা ২০২২ সালের ডিসেম্বরে।

Updated By: Aug 6, 2021, 05:33 PM IST
BJP: আপনার পরে কে? Nadda-র কাছে সভাপতি পদে তরুণ সাংসদের নাম-প্রস্তাব Dilip-র

নিজস্ব প্রতিবেদন: দিলীপ ঘোষের (Dilip Ghosh) পর রাজ্য বিজেপির সভাপতি কে? এই জল্পনা ঘুরে বেড়াচ্ছে মুরলীধর সেন লেনের অন্দরে। দিলীপের এনিয়ে কী মত? জানতে চেয়েছেন জেপি নাড্ডা (JP Nadda)। সূত্রের খবর, দলের সর্বভারতীয় সভাপতির কাছে বালুরঘাটের তরুণ সাংসদের (Sukanta Majumdar) নাম প্রস্তাব করেছেন রাজ্য় সভাপতি। যদিও এমন কোনও আলোচনার বিষয় অস্বীকার করেছেন দিলীপ। 
            
রাজ্য বিজেপির সভাপতি পদে দিলীপের (Dilip Ghosh) মেয়াদ শেষ হওয়ার কথা ২০২২ সালের ডিসেম্বরে। তাঁর সভাপতিত্বের প্রথম দফা শেষ হয়েছিল ২০১৮ সালে। লোকসভা ভোটের আগে 'এক্সটেনশন' পান দিলীপ। দ্বিতীয় দফায় ফের তিনিই হন সভাপতি। বিজেপির গঠনতন্ত্র অনুযায়ী, উপযুপরি দু'বারের বেশি কেউ সভাপতি পদে থাকতে পারেন না। সূত্রের খবর, দিলীপের উত্তরসূরী বাছার প্রক্রিয়া শুরু করে দিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্য সভাপতির কাছেই নাড্ডা জানতে চান, আপনার মতে কার সভাপতি হওয়া উচিত? তখন বালুরঘাটে সাংসদ সুকান্ত মজুমদারের নাম নেন দিলীপ। ব্যাখ্যা দেন, অনেকেই যোগ্য। তবে সভাপতি হিসেবে সুকান্তকে মেনে নিতে দলের কেউ কুণ্ঠিত হবেন না।           

বিজেপি সূত্রের খবর, আরএসএসের ঘরের ছেলে সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। সঙ্ঘের সুপারিশে বালুরঘাটে তাঁকে প্রার্থী করে বিজেপি। জিতে সাংসদ হন শিক্ষিত ও তরুণ নেতা। বিধানসভা ভোটেও উত্তরবঙ্গ ঢেলে ভোট দিয়েছে বিজেপিকে। ফলে উত্তরবঙ্গ থেকে রাজ্য সভাপতি নির্বাচিত হওয়ার সম্ভাবনা প্রবল। এক্ষেত্রে ভেসে আসছে আর এক সঙ্ঘ ঘনিষ্ঠ দেবশ্রী চৌধুরীর নাম। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী থেকে সদ্য সরানো হয়েছে তাঁকে। সাংগঠনিক দায়িত্বে আনা হতে পারে। সেক্ষেত্রে দেবশ্রীও হতে পারেন দিলীপের উত্তরসূরী। প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও বিশ্বপ্রিয় রায়চৌধুরীকে নিয়েও চলছে বিস্তর জল্পনা।  

এসব জল্পনা উড়িয়ে দিয়েছেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর কথায়,'আমার সঙ্গে গত এক মাসে জেপি নাড্ডার কোনও কথাই হয়নি। বিজেপিতে এভাবে কিছু হয় না। আমাকে রোজই সভাপতির পদ থেকে সরাচ্ছে।'

আরও পড়ুন- School Fee: বকেয়ার ৫০% না দিলে পড়ুয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে স্কুল: হাইকোর্ট

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)