C V Ananda Bose | Kolkata Police: রাজ্যপালের মানহানি, কলকাতা পুলিস কমিশনারের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ কেন্দ্রের

C V Ananda Bose | Kolkata Police: স্বরাষ্ট্রমন্ত্রকে একটি রিপোর্ট জমা দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রিপোর্টে বোস জানিয়েছেন, একজন সরকারি আধিকারিকের যেভাবে কাজ করা উচিত, তা করছে না কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল এবং সেন্ট্রাল ডিভিশনের ডেপুটি পুলিস কমিশনার ইন্দিরা মুখোপাধ্যায়। এই অভিযোগের পরেই কলকাতা পুলিসের শীর্ষকর্তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থা নিতে চলেছে স্বরাষ্ট্রমন্ত্রক। 

Updated By: Jul 7, 2024, 09:43 PM IST
C V Ananda Bose | Kolkata Police: রাজ্যপালের মানহানি, কলকাতা পুলিস কমিশনারের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ কেন্দ্রের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্য ও রাজ্যপাল সংঘাতে নয়া মোড়! সম্প্রতি রাজ্যপাল কলকাতা পুলিসের কমিশনার ও ডিসি সেন্ট্রালের বিরুদ্ধে যে চিঠি লিখেছিলেন, তার প্রেক্ষিতে দুজনের বিরুদ্ধে ব্যবস্থার নেওয়ার জন্য রাজ্য পুলিশের ডিজি ও স্বরাষ্ট্র সচিবকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, এমনটাই পিটিআই সূত্রে খবর। রাজভবনের গরিমা নষ্ট করার পেছনে মদত জুগিয়েছে পুলিস, এহেন অভিযোগ করেন সিভি আনন্দ বোস (C V Ananda Bose)। তাই কলকাতা পুলিসের শীর্ষকর্তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থা নিতে চলেছে স্বরাষ্ট্রমন্ত্রক (Ministry of Home Affairs)। 

আরও পড়ুন- Mahua Moitra: রেখাকে 'পাজামা' প্রসঙ্গে ঠেস, মহুয়ার বিরুদ্ধে দিল্লি পুলিসের FIR

স্বরাষ্ট্রমন্ত্রকে একটি রিপোর্ট জমা দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রিপোর্টে বোস জানিয়েছেন, একজন সরকারি আধিকারিকের যেভাবে কাজ করা উচিত, তা করছে না কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল (Vineet Goyal) এবং সেন্ট্রাল ডিভিশনের ডেপুটি পুলিস কমিশনার (Deputy Commissioner of Police) ইন্দিরা মুখোপাধ্যায়। তার প্রেক্ষিতেই দুজনের বিরুদ্ধে ব্যবস্থার নেওয়ার জন্য রাজ্য পুলিশের ডিজি ও স্বরাষ্ট্র সচিবকে চিঠি দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

ঘটনার সূত্রপাত ঘটে ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের রাজভবনে ঢুকতে বাধা দেওয়ায়৷ স্বরাষ্ট্রমন্ত্রকে দেওয়া রিপোর্টে রাজ্যপাল বোস জানান, ভোট পরবর্তী হিংসায় আক্রান্তরা অনুমতি নিয়ে রাজভবনে এসেছিলেন তাঁর সঙ্গে দেখা করতে ৷ কিন্তু আক্রান্তদের রাজভবনে ঢুকতে বাধা দিয়েছেন কলকাতা পুলিসের আধিকারিকরা৷ 

 

কেন রাজভবনে ঢুকতে দেওয়া হল না আক্রান্তদের, সেই বিষয়ে রাজ্যপাল বোস স্বরাষ্ট্রমন্ত্রকে বিস্তারিত রিপোর্ট পেশ করেছেন৷ সেই রিপোর্টের ভিত্তিতে স্বরাষ্ট্রমন্ত্রক আইপিএস আধিকারিকদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থার নেওয়ার জন্য গত ৪ জুলাই রাজ্য সরকারের কাছেও পাঠিয়ে দেওয়া হয়েছে চিঠি। তবে শুধু কমিশনারই নন, রাজভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিসকর্মীদের বিরুদ্ধেও অভিযোগ করেছেন রাজ্যপাল বোস। 

আরও পড়ুন- Rath Yatra of Iskcon Mayapur: মায়াপুরের ইস্কনে ধুমধাম করে পালিত রথযাত্রা, দেশ বিদেশের ভক্তদের সমাগম...

প্রসঙ্গত., গত মে মাসে রাজভবনে এক মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে রাজ্যপালের বিরুদ্ধে৷ এই ঘটনায় পুলিস আধিকারিকদের বিরুদ্ধে পালটা প্ররোচনার অভিযোগ তুলেছেন রাজ্যপাল ৷ রাজ্যপালের অভিযোগ, আইপিএস আধিকারিকরা তাঁদের কাজকর্মের মাধ্যমে রাজ্যপালের কার্যালয়ের গৌরব নষ্ট করেছেন৷ তাঁরা সরকারি আধিকারিকের মতো আচরণ করেননি। তাঁরা নিজেদের সুবিধামতো নিয়মকানুনকে অবহেলা করেছেন। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.