শুধুই ভাষণ নয়, ষষ্ঠীতে সল্টলেকের পুজোর বোধন করবেন প্রধানমন্ত্রী

শুধু ভাষণই নন, ষষ্ঠীতে দেবীর বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

Updated By: Oct 13, 2020, 09:50 PM IST
শুধুই ভাষণ নয়, ষষ্ঠীতে সল্টলেকের পুজোর বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: বছর কাটলেই বাংলায় ভোট। বাঙালির মন জিততে চলতি বছর দুর্গাপুজোয় সামিল হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধন করবেন একটি পুজোমণ্ডপের। কিন্তু কোন পুজো? পুজো খুঁজতেই গিয়েই নাকি হিমশিম বিজেপি নেতৃত্বের! গেরুয়া শিবিরের অভিযোগ, শাসক দলের রোষানলের ভয়ে কোনও পুজো কমিটিই সম্মত হচ্ছে না। সে কারণে সল্টলেকের ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারের পুজোর কথা ভাবছে রাজ্য বিজেপি। মঙ্গলবার সেই জায়গাটি পরিদর্শন করলেন বাংলার বিজেপি নেতারা।  
 
শুধু ভাষণই নন, ষষ্ঠীতে দেবীর বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভার্চুয়ালি দিল্লি থেকে উদ্বোধন করবেন পুজোমণ্ডপের। কিন্তু কোনও পুজোই নাকি খুঁজে পাচ্ছিলেন না রাজ্য বিজেপি নেতারা। শেষে সল্টলেকের  ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারের কথাই মাথায় এসেছে তাঁদের। পুজো উদ্যোক্তাদের সঙ্গে কথাবার্তাও সারা। মঙ্গলবার সেখানে যান সব্যসাচী দত্ত, প্রতাপ বন্দ্যোপাধ্যায়রা। রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় বলেন,''সকলের সঙ্গে আলোচনা করে ঠিক করব। এখনই কিছু চূড়ান্ত হয়নি। পুজোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ষষ্ঠীর সকালে ভাষণ দেবেন। এই পুজোতে অংশ নেব আমরা। সাংস্কৃতিক অনুষ্ঠানেও অংশ নেব।''

আগামী বছর বাংলায় ভোট। পরিবর্তনের জমানায় বাংলার ছোট-বড় দুর্গাপুজোর সঙ্গে জড়িয়ে গিয়েছে শাসক দলের নেতানেত্রীদের নাম। এবারই দুর্গাপুজো কমিটিগুলিকে ৫০,০০০ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মনে করিয়ে দিয়েছেন, অন্য রাজ্যে পুজো বন্ধ হলেও এখানে তা হয়নি। পার্বণই হয়ে উঠেছে জনসংযোগের হাতিয়াার। আর তাই মাঠে নেমে পড়েছে বিজেপিও।     

আরও পড়ুন- নবান্ন অভিযানের পর হাসপাতালে, কোভিড আক্রান্ত BJP-র জয় বন্দ্যোপাধ্যায়