Durga Puja 2021: 'ক্লাবপিছু ৫০ হাজার, বিদ্যুতের বিলে বড় ছাড়', পুজোয় একাধিক ঘোষণা সরকারের

কোভিডবিধি মেনে ক্লাবগুলোকে পুজোর আয়োজনের নির্দেশ মুখ্যসচিবের।

Updated By: Sep 7, 2021, 05:50 PM IST
Durga Puja 2021: 'ক্লাবপিছু ৫০ হাজার, বিদ্যুতের বিলে বড় ছাড়', পুজোয় একাধিক ঘোষণা সরকারের

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে কীভাবে হবে দুর্গাপুজো (Durga Puja 2021)? মানতে হবে কোন কোন নিয়ম? পুজো কমিটিগুলোর সঙ্গে বৈঠক শেষে ঘোষণা করলেন রাজ্যের মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। 

এদিন মুখ্যসচিব বলেন, "কোভিডের জন্য অনেক পুজো (Durga Puja 2021) কমিটি স্পনসর পায়নি। এবছরও কোভিড চলছে। মুখ্যমন্ত্রী আগেই সিদ্ধান্ত নিয়েছিলেন। সেটাই আমি পড়ে শোনাচ্ছি। গতবছরে যেসব সুযোগ সুবিধা দেওয়া হয়েছিল এবারেও সেগুলো বজায় থাকছে।"

আরও পড়ুন: WB By-Poll: Mamata-র বিরুদ্ধে প্রার্থী সুবোধ! Tathagata-র টুইটে অস্বস্তিতে BJP

এরপর তিনি ঘোষণা করেন, সরকারের তরফে প্রতি পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। পুজো করতে লাগবে না কোনও লাইসেন্স। অর্থাৎ দমকল লাইসেন্স ও বিদ্যুৎ লাইসেন্স লাগবে না। পুজো কমিটিগুলোর দুশ্চিন্তা দূর করে বিদ্যুৎ বিলের উপরও ছাড়ের ঘোষণা করেন মুখ্যসচিব। তিনি জানান, এবার প্রতিটি পুজোর বিদ্যুতের বিলে ৫০ শতাংশ মুকুব করা হবে।

আরও পড়ুন: Kolkata: Suvendu-র রক্ষাকবচের বিরোধিতা, আগের রায়কে চ্যালেঞ্চ করে ডিভিশন বেঞ্চে রাজ্য

এখনও কমেনি করোনার প্রকোপ। ফলে কোভিডবিধি মেনে এবার ক্লাবগুলোকে পুজোর আয়োজনের নির্দেশ দেন মুখ্যসচিব। আশঙ্কার বার্তা দিয়ে তিনি বলেন, "কোভিড বিধি মেনে না চললে আবার বাড়বে। কেরলের মতো অবস্থা হবে। তাই সাবধানে থাকুন।" ইতিমধ্যে ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। যেখানে তৃণমূলের প্রার্থী খোদ মমতা বন্দ্য়োপাধ্য়ায়। ফলে আদর্শ আচরণবিধি চালু থাকায় মঙ্গলবারের এই বৈঠকে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী।  

.