SSC: 'স্কুল সার্ভিস কমিশনের কাজে ভরসা করি না', মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি

আদালতে ভুল স্বীকার করল SSC কর্তৃপক্ষ।

Updated By: Sep 7, 2021, 04:34 PM IST
SSC:  'স্কুল সার্ভিস কমিশনের কাজে ভরসা করি না', মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি

নিজস্ব প্রতিবেদন: বেশি নম্বর পেয়েও মেধাতালিকা থেকে বাদ! এসএসসি-র ভূমিকায় এতটাই বিরক্ত যে, শুনানি চলাকালীন  মামলা থেকেই সরে দাঁড়ালেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে উদ্দেশ্য করে তাঁর মন্তব্য, 'আপনার মক্কেলের(স্কুল সার্ভিস কমিশন) কাজের উপর আর ভরসা করি না'।

নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগে পরীক্ষায় বেশি নম্বর পেয়েছিলেন। মেধাতালিকা নামও ছিল উপরের দিকে। কিন্তু চাকরি পাননি! কেন? এসএসসি-র  নিয়োগ প্রক্রিয়ার অস্বচ্ছতার অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন গোবিন্দ মণ্ডল নামে এক চাকরিপ্রার্থী। তাঁক অভিযোগ, মেধাতালিকায় ২১৮ নম্বরে নাম থাকা সত্ত্বেও চাকরি পাননি। অথচ, ২৫২ নম্বরে যাঁর নাম ছিল, তিনি চাকরি পেয়ে গিয়েছেন! স্রেফ মামলা করেই ক্ষান্ত হননি, তথ্যের অধিকার আইনেও বিষয়টি জানতে চান মামলাকারী। সেখানে দেখা যায়, শিক্ষক নিয়োগের পরীক্ষা ৬০ শতাংশ নম্বর পেয়েছেন তিনি। আর যিনি চাকরি পেয়েছেন, তাঁর প্রাপ্ত নম্বর ৫৬.৬৭ শতাংশ।

আরও পড়ুন: Kolkata: Suvendu-র রক্ষাকবচের বিরোধিতা, আগের রায়কে চ্যালেঞ্চ করে ডিভিশন বেঞ্চে রাজ্য

তাহলে? হাইকোর্টে মামলা দায়ের হওয়ার পর ভুল স্বীকার করে নেয় এসএসসি কর্তৃপক্ষ। এদিন শুনানিতে স্কুল সার্ভিস কমিশনের তরফে আদালতে জানানো হয়, ভুল শুধরে নিয়ে ইতিমধ্যেই চাকরি দেওয়া হয়েছে গোবিন্দকে। কিন্তু এমন ভুল হল কী করে? কমিশনের কাজে উষ্মা প্রকাশ করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকী, শেষপর্যন্ত মামলা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.