দুর্গাপুজো কমিটিগুলিকে আয়কর নোটিস! মুখ্যমন্ত্রীর বিরোধিতার পরেই নড়েচড়ে বসলেন আয়কর কর্তারা

রাজনৈতিক চাপানউতোরে মুখ্যমন্ত্রীর প্রতিবাদের পাশে দাঁড়াচ্ছে কলকাতার বেশ কয়েকটি নামী পুজো কমিটি। 

Updated By: Aug 12, 2019, 10:09 PM IST
দুর্গাপুজো কমিটিগুলিকে আয়কর নোটিস! মুখ্যমন্ত্রীর বিরোধিতার পরেই নড়েচড়ে বসলেন আয়কর কর্তারা

নিজস্ব প্রতিবেদন : ফের কেন্দ্রের সঙ্গে সংঘাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্গাপুজো কমিটিগুলিকে আয়কর নোটিস পাঠানোর প্রতিবাদে পথে নামার ঘোষণা মমতার। গতকালই মুখ্যমন্ত্রী বলেছেন, যে তাঁর দল এই ঘটনার প্রতিবাদে ধর্নায় বসবে। মুখ্যমন্ত্রীর মন্তব্যের জেরে নড়েচড়ে বসে আয়কর দফতর।

সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস আয়করের কাছে রিপোর্ট তলব করে। সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস-এর চেয়ারপারসন পিসি যোশী, আয়করের পশ্চিমবঙ্গ সার্কেলের প্রিন্সিপ্যাল কমিশনার বিশ্বনাথ ঝা-এর কাছে এই নিয়ে উষ্মা প্রকাশ করেন। তলব করা হয় রিপোর্টও। জানতে চাওয়া হয় গোটা ঘটনা সম্পর্কে। পশ্চিমবঙ্গ সার্কেলের তরফে রিপোর্ট জমাও দেওয়া হয়। রিপোর্টে জানানো হয়, শুধুমাত্র নিয়ম কানুন বোঝাতেই পুজো উদ্যোক্তাদের বৈঠকে ডেকেছিল আয়কর দফতর। কীভাবে রিটার্ন ফাইল করবে, কখন কত টিডিএস কাটবে ইত্যাদি বোঝাতে।

আরও পড়ুন - সুভাষ চক্রবর্তীর নামে মেট্রো স্টেশনে নামকরণের দাবি জানিয়ে পীযূষ গোয়েলকে চিঠি SFI-এর

আয়কর দফতরের নোটিসের প্রতিবাদে পথে নামছে তৃণমূল। মঙ্গলবার আয়কর দফতরের সামনে ধরনায় বসার ঘোষণা করেছেন মমতা। সুবোধ মল্লিক স্কোয়ারে হিন্দ সিনেমার বিপরীতে তৃণমূল কংগ্রেসের 'বঙ্গ জননী' শাখা ধরনায় বসছে। টুইটে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিকে দীর্ঘদিন চিটফান্ডের টাকায় পুজো হয়েছে। লাগাম টানতেই কড়া হচ্ছে আয়কর দফতর। পাল্টা বাবুল সুপ্রিয়র। রাজনৈতিক চাপানউতোরে মুখ্যমন্ত্রীর প্রতিবাদের পাশে দাঁড়াচ্ছে কলকাতার বেশ কয়েকটি নামী পুজো কমিটি। 
প্রসঙ্গত সিবিডিটি-র অধিনস্থ আয়কর দফতর। মনে করা হচ্ছে এমন একটা সময় যখন বাংলার পুজোগুলিকে দখল করতে চাইছে বিজেপি সেই সময় দাঁড়িয়ে পুজোর উপর কর বসানো হচ্ছে এই কথা প্রচার করতে দিয়ে মমতাকে এক্সট্রা পয়েন্ট দিতে চায় না কেন্দ্র।

.