সুভাষ চক্রবর্তীর নামে মেট্রো স্টেশনে নামকরণের দাবি জানিয়ে পীযূষ গোয়েলকে চিঠি SFI-এর

পাশাপাশি জানানো হয়েছে এ বিষয়ে সাক্ষর সংগ্রহ অভিযান চালাবে তাঁরা। 

Updated By: Aug 12, 2019, 06:37 PM IST
সুভাষ চক্রবর্তীর নামে মেট্রো স্টেশনে নামকরণের দাবি জানিয়ে পীযূষ গোয়েলকে চিঠি SFI-এর

নিজস্ব প্রতিবেদন: সল্টলেক স্টেডিয়াম মেট্রো স্টেশনের নামকরণ হোক প্রয়াত মন্ত্রী সুভাষ চক্রবর্তীর নামে। পঞ্চাশবছর পূর্তিতে এই দাবি জানিয়ে রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি দিল স্টুডেন্ড ফেডারেশন অফ ইন্ডিয়া (SFI)। পাশাপাশি জানানো হয়েছে নাম পরিবর্তনের বিষয়ে সাক্ষর সংগ্রহ অভিযান চালাবে তাঁরা। 

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই রেল স্টেশনের নামবদল নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এসএফআই-এর দাবি, শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তন নিয়ে ক‍্যাম্পেন চালাচ্ছে গেরুয়া বাহিনী। কাজেই পাল্টা এই ক‍্যাম্পেন করবেন তাঁরাও। কিছুদিন আগে বর্ধমান স্টেশনের নাম পরিবর্তনের কথা ওঠে। এরপরই শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তন করে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে করা হোক এই দাবি সাক্ষর সংগ্রহের কথা জানায় হিন্দু সংহতি।

আর সেই প্রসঙ্গ টেনেই এবার পাল্টা অভিযানের কথা জানিয়েছেন SFI। যদিও প্রাক্তন রেলকর্তা সুভাষরঞ্জন ঠাকুর এ প্রসঙ্গে জানিয়েছেন, "কোনও ব‍্যক্তির নামে স্টেশনের নামকরণের দাবি নিছকই রাজনৈতিক ও অর্থহীন।"  সব মিলিয়ে নামকরণ বিতর্ক অব্যাহত। 

আরও পড়ুন: পশ্চিমবঙ্গ ভাগের কোনও পরিকল্পনা নেই, দার্জিলিং সমস্যার স্থায়ী সমাধান চায় বিজেপি

উল্লেখ্য, আর কিছুদিনের মধ্যেই শুরু হবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। প্রথম পর্যায়ে সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত মোট ৬টি স্টেশনে শুরু হবে মেট্রো চলাচল। ভাড়াও স্থির হয়ে গিয়েছে।