Train Cancel: আজ থেকে শুরু উচ্চ মাধ্যমিক, পরীক্ষা চলাকালীন ফের ভোগান্তির আশঙ্কা শিয়ালদহ-নৈহাটি শাখায়!

Train Cancel: উচ্চ মাধ্যমিক শুরুর আগে ও পরীক্ষা শেষের পরে পিক সময়ে কোনও ট্রেনই বাতিল করা হচ্ছে না। যেটুকু বাতিল তার সিংহভাগই পিক সময়ের বাইরে। আগামী ২০ মার্চ পর্যন্ত এই নিয়মেই লোকাল ট্রেন বাতিল থাকবে

Updated By: Mar 14, 2023, 12:05 AM IST
Train Cancel: আজ থেকে শুরু উচ্চ মাধ্যমিক, পরীক্ষা চলাকালীন ফের ভোগান্তির আশঙ্কা শিয়ালদহ-নৈহাটি শাখায়!

অয়ন ঘোষাল: উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন রেলযাত্রা যাতে মসৃণ হতে পারে তা নিয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল পূর্ব রেল। নৈহাটি-কল্যাণী স্টেশনের মধ্য়ে থার্ড রেল বসানো ও স্বয়ংক্রিয় সিগন্যালিংয়ের কাজ চলছে। সেই জন্য আগামী ১৮ মার্চ পর্যন্ত নৈহাটি-কল্যাণী মেন শাখায় রোজ ২৫ জোড়া ট্রেন বাতিলের কথা ঘোষণা করা হয়েছিল। পরীক্ষার্থী ও যাত্রীদের ভোগান্তির কথা মাথায় রেখে সেই ঘোষণা থেকে খানিকটা সরে এল পূর্ব রেল।

আরও পড়ুন-গ্রুপ সি-র সমস্যা অনেক গভীরে , এসএসসি-র ৩৪৭৮ জনের তালিকায় অনেকের নম্বরেই কারচুপি

ট্রেন বাতিলের জেরে গত শনিবার তীব্র যাত্রী অসন্তোষ লক্ষ্য করা গিয়েছিল নৈহাটি-কল্যাণী শাখায়। অনেকেরই আশঙ্কা ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বিপাকে পড়বে না তো পরীক্ষার্থীরা? সেই আশঙ্কা দূর করতে আগের গোষণার কিছুটা বদল করল রেল।

পূর্ব রেলের শিয়ালদহ শাখার বিভাগীয় ম্যানেজার দীপক নিগম জানালেন, সোমবার মধ্যরাতের মদ্যে নন ইন্টার লকিংয়ের কাজ শেষ হয়ে যাবে। বাকী থেকে যাবে শুধু থার্ড লাইন পাতার কাজ। সেইকাজও একইসঙ্গে শেষ করতে হবে। আপাতত সেই কাজ ফেলে রেখে পরে তা করা সম্ভব নয়। তাই এবার দৈনির ২৫ জোড়া ট্রেন বাতিল নয় মঙ্গলবার থেকে ২০ মার্চ পর্যন্ত রোজ ১৩ জোড়া লোকাল ট্রেন বাতিল থাকবে শিয়ালদহ-নৈহাটি শাখায়। এর সঙ্গে নৈহাটি থেকে কল্যাণী পর্যন্ত দৈনিক আরও ৬ জোড়া বাতিল থাকবে।

উচ্চ মাধ্যমিক শুরুর আগে ও পরীক্ষা শেষের পরে পিক সময়ে কোনও ট্রেনই বাতিল করা হচ্ছে না। যেটুকু বাতিল তার সিংহভাগই পিক সময়ের বাইরে। আগামী ২০ মার্চ পর্যন্ত এই নিয়মেই লোকাল ট্রেন বাতিল থাকবে। উচ্চ মাধ্যমিক পরীক্ষা চালাকালীন কোনও শাখায় এরকম কোনও কাজে হাত দিচ্ছে না রেল।

গত শনিবার বাতিল এক্গুচ্ছ ট্রেনের পাশাপাশি যে ট্রেন গুলো চলেছে, সেগুলোর কোনোটি পাক্কা ৬ ঘন্টা পর্যন্ত দেরিতে চলেছে। নিত্যযাত্রীরা সোশ্যাল মিডিয়াতে এ নিয়ে নিজেদের তীব্র ক্ষোভ উগরে দিয়েছেন। কাল থেকে এই কাজের জন্য এরকম ট্রেন লেটের ঘটনা আর ঘটবে না বলে আশ্বস্ত করেছে পূর্ব রেল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.