ইকো পার্কে দুর্ঘটনায় তদন্ত কমিটি গড়ল সরকার, এখনো অচেতন ১ শিশু

ইকোপার্কে বেলুন দুর্ঘটনায় তদন্তকমিটি গড়ল রাজ্য সরকার। হিডকোর ২ আধিকারিককে দিয়ে গঠন করা হয়েছে এই তদন্তকমিটি। সোমবার দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন তদন্তকারীরা। 

Updated By: Apr 2, 2018, 08:23 PM IST
ইকো পার্কে দুর্ঘটনায় তদন্ত কমিটি গড়ল সরকার, এখনো অচেতন ১ শিশু

ওয়েব ডেস্ক: ইকোপার্কে বেলুন দুর্ঘটনায় তদন্তকমিটি গড়ল রাজ্য সরকার। হিডকোর ২ আধিকারিককে দিয়ে গঠন করা হয়েছে এই তদন্তকমিটি। সোমবার দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন তদন্তকারীরা। 

রবিবার সন্ধ্যায় ইকো পার্কে ঝোড়ো হাওয়ায় উলটে পড়ে 'জাম্পিং ক্যাসেল' নামে একটি বেলুন। বেলুন থেকে ছিটকে পড়ে আহত হয় ১৩টি শিশু। তার মধ্যে রিয়ান নায়েক নামে এক শিশুর আঘাত গুরুতর। 

আভিভাবকরা জানিয়েছেন, দুর্ঘটনার পর পালিয়ে যান জাম্পিং বেলুনের কর্মীরা। প্রায় ২০ মিনিট পর ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। প্রায় ১ ঘণ্টা পর শুরু হয় উদ্ধারকাজ। এমনকী প্রাথমিক চিকিত্সার জন্য ইকো পার্কে ন্যূনতম আয়োজন ছিল বলে জানিয়েছেন অভিভাবকরা। 

ঝোড়ো হাওয়ায় উড়ে রাস্তায় আছড়ে পড়ল বেলুন, ইকো পার্কের দুর্ঘটনায় আহত ১৩ শিশু

সোমবার সকালে দুর্ঘটনা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, বিষয়টি গুরুতর। আমি বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছি। হিডকো দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখবে। তাতে দোষী প্রমাণিত হলে বরাতপ্রাপ্ত সংস্থার লাইসেন্স বাতিল করা হবে। 

ওদিকে ঘটনার ২৪ ঘণ্টা পরেও জ্ঞান ফেরেনি আহত শিশু রিয়ান দাসের। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছে সে। রিয়ানের চিকিত্সায় গঠিত হয়েছে ৫ সদস্যের মেডিক্যাল বোর্ড। রিয়ানকে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছেন চিকিত্সকরা। তাঁর মাথায় গুরুতর আঘাত লেগেছে বলে জানিয়েছেন তাঁরা। রিয়ানের মস্তিষ্কে রক্তক্ষরণ হচ্ছে বলেও জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।