SSC Scam: অর্পিতার ৮ ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ, ইডির নজরে পার্থ-ঘনিষ্ঠ বেশ কিছু নেতা

পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে চাকরিপ্রার্থীদের কথা বলিয়ে দিতেন এবং টাকা নিতেই এঁরাই। এমনটাই ইডি সূত্রে খবর। ইডির নজরে রয়েছে মধ্য কলকাতার এক ছাত্রনেতা। এছাড়াও ৫ ছাত্রনেতার আয়-ব্যয়ের ও সম্পত্তির খোঁজখবরও করছেন তদন্তকারী সংস্থা।

Updated By: Jul 30, 2022, 12:27 PM IST
SSC Scam: অর্পিতার ৮ ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ, ইডির নজরে পার্থ-ঘনিষ্ঠ বেশ কিছু নেতা
নিজস্ব চিত্র।

বিক্রম দাস: চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা সংগঠিতভাবে কীভাবে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) কাছে পৌঁছে যেত তা জানতে চায় ইডি (ED)। পার্থর কাছ থেকেই বা এই টাকা কোথায় যেত? প্রশ্ন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। সেকারণেই ইডির স্ক্যানারে এবার পার্থ ঘনিষ্ঠ কয়েকজন ছাত্রনেতা (Student Leader)। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে চাকরিপ্রার্থীদের কথা বলিয়ে দিতেন এবং টাকা নিতেই এঁরাই। এমনটাই ইডি সূত্রে খবর। ইডির নজরে রয়েছে মধ্য কলকাতার এক ছাত্রনেতা। এছাড়াও ৫ ছাত্রনেতার আয়-ব্যয়ের ও সম্পত্তির খোঁজখবরও করছেন তদন্তকারী সংস্থা। পার্থকেও এই বিষয়ে জেরা করা হচ্ছে।

সূত্রের খবর, এই ছাত্রনেতাদের দৈনন্দিন যাতায়াত ছিল পার্থ চট্টোপাধ্যায়ের কাছে। অন্যদিকে, শুক্রবারই অর্পিতা মুখোপাধ্যায়ের ৩টি অ্যাকাউন্ট সিজ করে ইডি। শনিবার পার্থ-অর্পিতার একাধিক ভুয়ো সংস্থার ৮টি অ্যাকাউন্ট সিজ করা হয়েছে। পার্থ-অর্পিতা এবং তাঁদের অত্মীয়দের অ্যাকাউন্টেরও খোঁজ নিচ্ছে ইডি। এই অ্যাকাউন্টগুলিতে বিভিন্ন সময়ে বেআইনি টাকা পাঠানো হয়েছে। এমনকী হাওয়ালার মাধ্যমেও বিপুল পরিমাণ টাকা পাঠানো হয়েছে বলে অভিযোগ। 

অন্যদিকে, শুক্রবারই রাজ্যে শূন্যপদ কত? তাই নিয়ে হাইকোর্টে হলফনামা দিয়েছে শিক্ষা দফতর। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের হুঁশিয়ারি, 'আদালতকে বারবার রাজনীতির ময়দানে নামিয়ে আনলে পদক্ষেপ করা হবে'। প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া হচ্ছে না কেন? ১৭ অগাস্টের মধ্যে হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছে রাজ্যের শিক্ষা অধিকর্তাকে। হলফনামায় উল্লেখ, মাধ্য়মিক, উচ্চ মাধ্যমিক ও প্রধানশিক্ষকের শূন্যপদে নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। কিন্তু প্রাথমিকে ৩ হাজার ৯৩৬টি পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করা যায়নি এখনও। কেন? রাজ্যের শিক্ষা অধিকর্তার কাছে হলফনামা তলব করেছে হাইকোর্ট।

এদিন এসএসসি আন্দোলনকারীদের 'নিয়োগ সুনিশ্চিত' করার আশ্বাস দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৮ অগাস্ট শিক্ষামন্ত্রী ও এসএসসির চেয়ারম্যানের সঙ্গে আন্দোলনকারীদের পরবর্তী বৈঠক হবে বিকাশ ভবনে। এর আগে, একুশের জুলাইয়ের মঞ্চ থেকে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছিলেন, 'রাজ্যে ১৭ হাজার শিক্ষকের পদ তৈরি হয়ে আছে। কিন্তু হাইকোর্টে মামলা চলছে। তাই চাকরি হচ্ছে না'। 

আরও পড়ুন, Partha Chatterjee, SSC Scam: আবাসনের আনাচকানাচে সিসিটিভি, তবু কোন ফর্মুলায় মজুত বিপুল টাকা

আরও পড়ুন, Partha Chatterjee, SSC Scam: চোখে জল পার্থ চট্টোপাধ্যায়ের, ষড়যন্ত্রের শিকার দাবি দু'জনেরই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.