নারদাকাণ্ডে ইডি-র দফতরে হাজিরা দিলেন সাংসদ সৌগত রায়

Updated By: Oct 31, 2017, 01:18 PM IST
নারদাকাণ্ডে ইডি-র দফতরে হাজিরা দিলেন সাংসদ সৌগত রায়

নিজস্ব প্রতিনিধি:  নারদাকাণ্ডে ইডি দফতরে হাজিরা দিলেন সাংসদ সৌগত রায়। মঙ্গলবার সকালে ইডির দফতরে যান তিনি। ভিডিও ফুটেজে তাঁকে ম্যাথুর হাত থেকে টাকা নিতে দেখা গিয়েছে, সেই সংক্রান্ত বিষয়েই জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তলব করে ইডি।

আরও পড়ুন: গোবরডাঙার প্রদীপের পেট থেকে বের করা হল ৬৩৯ টি পেরেক!

নারদা স্টিং ফুটেজে দেখা যায়, ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে টাকা নিচ্ছেন সাংসদ সৌগত রায়। ২০১৪ সালে ২৭ এপ্রিল তিনি ৫ লক্ষ টাকা নিয়েছিলেন বলে অভিযোগ। ম্যাথুর দাবি, সৌগত রায় সেই সময় টাকার বিনিময়ে তাঁকে ব্যবসায় সুবিধা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। নারদাতদন্তের নেমে একে একে তৃণমূল সাংসদ-বিধায়ক ও নেতাদের ডাকা শুরু করে ইডি। সেই সূত্রে সমন পাঠানো হল প্রবীণ এই সাংসদকেও। 

সূত্রের খবর, সৌগতর কাছে ইডির গোয়েন্দারা জানতে চান, কীভাবে চিনলেন ম্যাথুকে?  কে বা কাদের মাধ্যমে তাঁর সঙ্গে ম্যাথুর পরিচয় হয়েছিল? কীসের বিনিময়ে টাকা নিয়েছিলেন তিনি? কোথায় সেই টাকা খরচ করলেন?  সেই টাকা বাবদ আয়কর জমা দিয়েছিলেন কিনা, তাও জিজ্ঞাসা করা হয়েছে সৌগতকে।

এর আগে সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন সাংসদ সৌগত রায়। যদিও সিবিআইয়ের কাছে দু'বার হাজিরা এড়িয়ে গিয়েছিলেন তিনি। নারদকাণ্ডে সিবিআইয়ে দায়ের হওয়া এফআইআরে ৬ নম্বরে নাম রয়েছে তাঁর। 

আরও পড়ুন: রাজ্যে আরও বিনিয়োগ আনতে মুম্বই যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

.