SSC: রাজ্যে শিক্ষক নিয়োগে 'দুর্নীতি', ED-র নজরে ২ মামলাকারী!

তাঁদের কাছ থেকে বিভিন্ন তথ্য় ও নথি চাইবেন তদন্তকারীরা। সূত্রের খবর তেমনই।  

Updated By: Jun 22, 2022, 08:55 PM IST
SSC: রাজ্যে শিক্ষক নিয়োগে 'দুর্নীতি', ED-র নজরে ২ মামলাকারী!

অর্ণবাংশু নিয়োগী:  SSC-র নিয়োগ দুর্নীতির মামলার তদন্তে এবার দুই মামলাকারী ববিতা সরকার ও আব্দুল গণি আনসারিকে তলব করতে পারে ED। তাঁদের কাছ থেকে বিভিন্ন তথ্য় ও নথি চাইবেন তদন্তকারীরা। সূত্রের খবর তেমনই।

রাজ্যের শিক্ষক নিয়োগে 'বেনিয়ম'। পার্সলোনালিটি টেস্ট না দিয়েই কীভাবে চাকরি পেলেন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে? হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শিলিগুড়ির ববিতা সরকার। স্রেফ CBI তদন্ত নয়, হাইকোর্টের নির্দেশে চাকরি গিয়েছে মন্ত্রী-কন্যারও। এমনকী, কলকাতা নিজাম প্যালেসে দু'দফায় মন্ত্রী পরেশ অধিকারীকে জেরাও করেছেন CBI আধিকারিকরা। এমনকী, রেহাই পাননি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও।

SSC মামলা তদন্তে কেন ED? হাইকোর্টে SSC-র নিয়োগে 'দুর্নীতি'র পর্দাফাঁস করেছে বাগ কমিটি। কমিটির রিপোর্টে উঠেছে চাঞ্চল্য়কর তথ্য। সূত্রের খবর, এই বাগ কমিটির রিপোর্টের সূত্রেই প্রাথমিক তদন্তে SSC নিয়োগ দুর্নীতি মামলায় আর্থিক তছরুপের অভিযোগও পাওয়া গিয়েছে। 'কোথা থেকে টাকা এল, কাকে টাকা দেওয়া হল'? তদন্তে নেমেছেন ED-র আধিকারিকরা। 

আরও পড়ুন: Couple Suicide: 'আমাদের দেহ যেন বন্ধুদের দেওয়া হয়', ব্লাড ক্যান্সার প্রেমিকের, উইল করে আত্মঘাতী যুগল

এর আগে, SSC-র নবম ও দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগে 'দুর্নীতি'-তে মামলাকারী নিন্দিতা বেরাকে তলব করেছিল CBI। নিয়োগ সংক্রান্ত নথি, এমনকী শংসাপত্রও পেশ করার নির্দেশ দেওয়া হয় নিজাম প্যালেসে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.