Leaps and Bounds: লিপস অ্যান্ড বাউন্সসে তল্লাশি বিতর্কে অভিযোগকারীকে তলব ইডি-র

আগামী সোমবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হল সংস্থার হিসেবক্ষক চন্দন বন্দ্যোপাধ্যায়কে।  

Updated By: Aug 25, 2023, 08:25 PM IST
Leaps and Bounds: লিপস অ্যান্ড বাউন্সসে তল্লাশি বিতর্কে অভিযোগকারীকে তলব ইডি-র

বিক্রম দাস: লিপস অ্যান্ড বাউন্সসের অফিসে তল্লাশি বিতর্কে এবার অভিযোগকারীকেই তলব করল ইডি। কবে? আগামী সোমবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হল সংস্থার হিসেবক্ষক চন্দন বন্দ্যোপাধ্যায়কে।

আরও পড়ুন: Leaps and Bounds: 'তল্লাশি চলাকালীন লিপ্‌স অ্যান্ড বাউন্ডসের কম্পিউটারে ১৬ ফাইল ডাউনলোড করেছে ইডি'!

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে 'কালীঘাটের কাকু'। সম্প্রতি তাঁর মেয়ে-জামাইয়ের ফ্ল্যাট-সহ ৩ জায়গায় তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সেই তালিকায় ছিল নিউ আলিপুরে লিপস অ্যান্ড বাউন্সসের অফিসও।

ইডি সূত্রের খবর, এই লিপ্‌স অ্যান্ড বাউন্ডস সংস্থায় উচ্চ পদে চাকরি করতেন সুজয়কৃষ্ণ। আবার তাঁরই সংস্থা এসডি এন্টারপ্রাইজ়ের সঙ্গেও ওই সংস্থার লেনদেনেরও প্রমাণ মিলেছে। হিসেবক্ষক কেন তলব? ম্যারাথন তল্লাশিতে লিপ্‌স অ্যান্ড বাউন্ডস বেশ কিছু নথি ও তথ্য হাতে এসেছে তদন্তকারীদের। সেই নথি ও তথ্য যাচাই করার জন্য তলব করা হয়েছে সংস্থার হিসেবরক্ষককে। বস্তুত, যখন তল্লাশি চলছিল, তখনও অফিসে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে।

এদিকে লিপস অ্যান্ড বাউন্সসের ইডি-র তল্লাশিকে ঘিরেও দানা বেঁধেছে বিতর্ক। কেন? যাঁকে তলব করা হয়েছে, সেই হিসেবরক্ষকেরই অভিযোগ, 'তল্লাশি চলাকালীন কোম্পানির কম্পিউটারে ১৬ এক্সেল ফাইল ডাউনলোড করেছেন ইডি আধিকারিকরা। ওই ফাইলগুলির সঙ্গে লিপস অ্যান্ড বাউন্সসের কোনও সম্পর্ক নেই'। লালবাজারের সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। কবে? আজ, শুক্রবার।

আরও পড়ুন: Jadavpur University: ওয়ার্ক অর্ডার ইস্যু, ৩ সপ্তাহের মধ্যে যাদবপুরে সিসিটিভি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.