Bratya Basu: 'আপনিই তো জুনিয়র অ্যাপয়েন্টি', রাজ্যপালকে পাল্টা ব্রাত্যর

'একটা সাদা হাতির মতো পদ, যেটা তৈরি করা হয়েছিল বিশ্ববিদ্যালয়গুলিকে,কখনও মাদ্রাজ, কখনও কলকাতা, কখনও বোম্বে, বিশ্ববিদ্যালয়গুলিকে নিয়ন্ত্রণ করার জন্য। সে পদ রাখার আদৌ কোনও যৌক্তিকতা আছে কি'? প্রশ্ন শিক্ষামন্ত্রীর।

Updated By: Sep 23, 2023, 09:51 PM IST
Bratya Basu: 'আপনিই তো জুনিয়র অ্যাপয়েন্টি', রাজ্যপালকে পাল্টা ব্রাত্যর

প্রবীর চক্রবর্তী: রাজ্য-রাজভবন সংঘাতে নয়া মোড়। রাজ্যপালকে এবার 'সাদা হাতি' বলে কটাক্ষ করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বললেন, 'আপনিই তো জুনিয়র অ্যাপয়েন্টি'। 

আরও পড়ুন:  JU VC: যাদবপুরের উপাচার্যও এবার র‌্যাগিংয়ের শিকার?

রাজ্যে একাধিক বিশ্ববিদ্যালয়ে অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগ করে চলেছে রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুধু তাই নয়, উপাচার্যের দায়িত্বও পালন করার সিদ্ধান্ত নিয়েছেন উপাচার্যহীন বিশ্ববিদ্যালয়গুলিতেও। কেন? রাজ্যের সঙ্গে সংঘাত তুঙ্গে।

রাজ্যপালকে, শিক্ষামন্ত্রী নিশানা করেছিলেন এর আগেও। 'জুনিয়র অ্যাপয়েন্টি'-র মন্তব্যে জবাব দিতে অবশ্য রাজি নন সিভি আনন্দ বোস।  নাম না করে তিনি বলেছিলেন,  ‘আমার যদি কিছু বলার থাকে বা কোনও কিছুর প্রয়োজন হয়, তাহলে আমার সংবিধানিক সহকর্মী মুখ্যমন্ত্রীকে বলব, তার  বলব জুনিয়র অ্যাপয়েন্টিকে না'।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর পাল্টা কটাক্ষ, 'একটা সাদা হাতির মতো পদ, যেটা তৈরি করা হয়েছিল বিশ্ববিদ্যালয়গুলিকে,কখনও মাদ্রাজ, কখনও কলকাতা, কখনও বোম্বে, বিশ্ববিদ্যালয়গুলিকে নিয়ন্ত্রণ করার জন্য। সে পদ রাখার আদৌ কোনও যৌক্তিকতা আছে কি?  যার সঙ্গে কোনও ভালো-মন্দ কিছু নেই। ওখানে আর কবির দরকার কী? রাজভবনে কবি বসে আছেন'! রাজ্যপালের নাম না করে তিনি বলেন, 'আপনি তো মুখ্যমন্ত্রীকে অপমান করছেন। আপনিই তো জুনিয়র অ্যাপয়েন্টি'।

আরও পড়ুন: Dengue Death: পুজোর মুখে শহরে ডেঙ্গির বাড়বাড়ন্ত! যাদবপুরে মৃত্যু কিশোরীর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.