Bratya Basu: 'মমতা বন্দ্যোপাধ্যায়ই চাকরি দিতে পারেন, মমতা বন্দ্যোপাধ্যায়ই চাকরি দেবেন'!

বিকাশভবনে SLST চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বললেন, 'মহামান্য আদালত যেভাবে চাইবে, আমরা সেভাবে নিয়োগ দেব। এখন বিষয়টা আইনি কিছু জটিলতায় আটতে আছে। আশা করছি যে, এই আইনি জটিলতা সত্ত্বর কেটে যাবে'। 

Updated By: Dec 11, 2023, 06:45 PM IST
Bratya Basu: 'মমতা বন্দ্যোপাধ্যায়ই চাকরি দিতে পারেন, মমতা বন্দ্যোপাধ্যায়ই চাকরি দেবেন'!

প্রবীর চক্রবর্তী ও বিক্রম দাস: 'মুখ্যমন্ত্রী প্রথম থেকে ছেলেমেয়েদের সঙ্গে ছিলেন'। বিকাশ ভবনে SLST চাকরি প্রার্থীদের সঙ্গে বৈঠক করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বললেন, 'মহামান্য আদালত যেভাবে চাইবে, আমরা সেভাবে নিয়োগ দেব। এখন বিষয়টা আইনি কিছু জটিলতায় আটকে আছে। আশা করছি যে এই আইনি জটিলতা সত্বর কেটে যাবে'।

আরও পড়ুন:  Mamata Banerjee: গাড়ি থেকে নেমে স্কুলশিশুদের ভিড়ে মিশে গেলেন মমতা...

হাজার দিন পার। নিয়োগের দাবি কলকাতায় গান্ধীমূর্তির পাদদেশে আন্দোলনে SLST চাকরিপ্রার্থীরা। শনিবার হাজারতম দিনে ন্যাড়া হয়ে সেই আন্দোলনের ঝাঁঝ বাড়িয়ে দিয়েছিলেন রাসমণি পাত্র নামে এক আন্দোলনকারী। মেদিনীপুর ভোগপুরের বাসিন্দা তিনি। তারপর? সেদিনই আন্দোলনের মঞ্চে হাজির হন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর মধ্যস্থতায় ঠিক হয়, আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসবেন শিক্ষামন্ত্রী। কবে? আজ, সোমবার। 

এদিন বিকাশ ভবনে চাকরিপ্রার্থীদের সঙ্গে প্রায় ২ ঘণ্টা ধরে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। বৈঠক শেষে তিনি বলেন, 'মুখ্যমন্ত্রী প্রথম থেকে ছেলেমেয়েদের সঙ্গে ছিলেন। কিছু আইনি জটিলতা তৈরি হয়েছিল। আইনি জটিলতা দূর করা জন্য আমাদের দিক থেকে সদর্থক উদ্য়োগও ছিল'। ব্রাত্য বসুর কথায়,  'যেহেতু ব্যাপারটা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ, তারপর ডিভিশন বেঞ্চ, তারপর সু্প্রিম কোর্ট...আশা করছি যে এই আইনি জটিলতা সত্ত্বর কেটে যাবে। মমতা বন্দ্যোপাধ্যায়ই চাকরি দিতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ই চাকরি দেবেন'।

শিক্ষামন্ত্রী জানান, 'আজকে একপ্রস্ত আলোচনা হয়েছে। আগামী ২২ তারিখ আর এক প্রস্ত আলোচনা আছে। এরমধ্যে ওর বলেছেন, ১৪ তারিখ সুপ্রিম কোর্টে আবার কেসটা ওঠার কথা আছে, সুপ্রিম কোর্টে আমাদের যা যা করণীয়, আমরা করব। আদালতের রায় তো আমাদের উপর নির্ভর করে না। আদালত যেভাবে চাইবেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে পরামর্শ অনুসারে আমরা সেইভাবে নিয়োগ দিতে শুরু করব'।

এদিকে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে খুশি চাকরিপ্রার্থীরা। তাঁরা বলেন, 'দীর্ঘ ১৬ মাস পরে আবার শিক্ষা দফতরে আমরা আবার বসেছি।  আমাদের অনেক আত্মত্য়াগ, অনেক সম্মানত্য়াগ, আমরা সমাজের লাঞ্জিত। দীর্ঘদিন ধরেই রাস্তায় যন্ত্রণা ভোগ করছি। এই অবস্থায় আজকে আমরা বসেছি। কিছুদিন আগে পর্যন্ত বিভিন্ন দফতরের মধ্যে সমণ্বয়ের অভাব ছিল। আইনি জটিলতা কাটাতে উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী'।

আরও পড়ুন: West Bengal Weather Update: দার্জিলিং কালিম্পংয়ে তুষারপাত! কলকাতায় হাড়-কাঁপানো ঠান্ডা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.