রাজ্যের স্পর্শকাতর কেন্দ্রের তালিকা চেয়ে পাঠাল নির্বাচন কমিশন

খ্য নির্বাচনী আধিকারিকের কাছে স্পর্শকাতর কেন্দ্রের তালিকা চেয়ে পাঠালো জাতীয় নির্বাচন কমিশন। কমিশন সূত্রের খবর উত্তেজনাপ্রবণ ওৃওইসব কেন্দ্রে বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করতে চায় তাঁরা।

Updated By: Mar 12, 2019, 07:53 PM IST
রাজ্যের স্পর্শকাতর কেন্দ্রের তালিকা চেয়ে পাঠাল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদন: মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে স্পর্শকাতর কেন্দ্রের তালিকা চেয়ে পাঠালো জাতীয় নির্বাচন কমিশন। কমিশন সূত্রের খবর, উত্তেজনাপ্রবণ ওইসব কেন্দ্রে বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করতে চায় তাঁরা। যদিও মুখ্য নির্বাচনী আধিকারিকের তরফে জানিয়ে দেওয়া হয়েছে এমন কোন কেন্দ্র পশ্চিমবঙ্গে নেই। 

আরও পড়ুন: সাত দফায় লোকসভা নির্বাচন, সাংবাদিক বৈঠকে ঘোষণা করল কমিশন, গণনা ২৩ মে

গতকালই ২০১৯-এর লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করেছে  নির্বাচন কমিশন।  ১১ এপ্রিল থেকে শুরু হয়ে ১৯ মে পর্যন্ত ৭ দফায় চলবে ভোট গ্রহণ। গণনা ২৩ মে। এ বছর দেশের সর্বত্র শান্তিপূর্ণ ভোট করতে ফের তৎপর নির্বাচন কমিশন। নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করতে হেল্পলাইন নম্বর চালু করাসহ একাধিক পদক্ষেপ গ্রহণ করা হবে। একথা গতকালের সাংবাদিক বৈঠকেই স্পষ্ট করেছে কমিশন। সে কারণে ইতিমধ্যেই কোমর বেঁধে মাছে নেমেছে কমিশন, প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে উত্তেজনা প্রবণ এলাকাগুলি চিহ্নিত করাই যে কমিশনের মূল চ্যালেঞ্জ একথাই এদিনের নির্দেশে তা স্পষ্ট করেছে নির্বাচন কমিশন। 

মুখ্য নির্বাচনী আধিকারিকের তরফে স্পর্শকাতর কোনও কেন্দ্রের নাম পাঠানো না - হলেও যে কোনও কেন্দ্রে বিশেষ পর্যবেক্ষ নিয়োগের অধিকার কমিশনের রয়েছে বলে জানানো হয়েছে জাতীয় নির্বাচন কমিশনের তরফে।  

.