Kolkata Police: আরজি করে আতঙ্ক! পুজোর থিম কী, জানাতে হবে পুলিসকে? বড় আপডেট...

আর জি কর হাসপাতালে ঘটে যাওয়া নারকীয় ঘটনা শুধু শহর বা জেলায় নয়, নাড়িয়ে দিয়েছে গোটা সমাজকে। প্রশ্ন উঠেছে আজকের সমাজে নারীসুরক্ষা নিয়ে। আর এই আবহেই নাকি সাকুর্লার জারি করেছে কলকাতা পুলিস। 

Updated By: Sep 2, 2024, 05:15 PM IST
Kolkata Police: আরজি করে আতঙ্ক! পুজোর থিম কী, জানাতে হবে পুলিসকে? বড় আপডেট...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কান্ডের কোনও ফ্লেক্স বা জুনিয়র ডাক্তারের ধর্ষণ ও খুন-এমন কোনও থিম নাকি করা যাবে না দুর্গাপুজোয়। তাই পুজোর থিম তৈরি করার আগে জানাতে হবে কলকাতা পুলিসকে। এ বছর পুজো প্রস্তুতির ছবিটা একটু ভিন্ন। তার অন্যতম কারণ অবশ্যই আর জি কর হাসপাতালে ঘটে যাওয়া নারকীয় ঘটনা শুধু শহর বা জেলায় নয়, নাড়িয়ে দিয়েছে গোটা সমাজকে। প্রশ্ন উঠেছে আজকের সমাজে নারীসুরক্ষা নিয়ে। আর এই আবহেই নাকি সাকুর্লার জারি করেছে কলকাতা পুলিস। 

আরও পড়ুন, Sanjay Roy | R G Kar Incident: আমি মারিনি, গিয়ে দেখলাম মেয়েটির রক্তমাখা দেহ পড়ে আছে: সঞ্জয়

পুজোয় আরজি করের অপরাধের ঘটনাকে থিম হিসাবে দেখানো যাবে না। এমনটাই নাকি বলেছে পুলিস। যদিও পশ্চিমবঙ্গ এবং কলকাতা পুলিস যৌথভাবে সোশ্যাল মিডিয়ার পোস্টগুলি ভুয়ো বলে দাবি করেছে। ভুয়ো সেই পোস্টে আরও দাবি করা হয়েছিল যে আরজি কর ঘটনার সঙ্গে  সম্পর্কিত কোনও ফ্লেক্স বা পোস্টার, প্যান্ডেল বা আশেপাশে ব্যবহার করা যাবে না। এরকম কোনও পোস্ট পুলিস করেনি বলেই দাবি। 

এক্স হ্যান্ডেলে কলকাতা পুলিস লেখে, 'এটা ভুয়া খবর। থানা থেকে পুজো কমিটিতে এ ধরনের কোনও বার্তা পাঠানো হয়নি। যারা মানুষকে বিভ্রান্ত করার এবং উস্কানি দেওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।' পুলিস বলছে, যারা এ ধরনের পোস্ট করেছেন তাদের নোটিস দেওয়ার পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট সরিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। 

কলকাতায় পুলিস জাল খবর প্রচারের জন্য সমাজের প্রভাবশালী এবং সোশ্যাল মিডিয়া ইউজারদের নোটিস পাঠাতে শুরু করেছে। ভুল তথ্যের মধ্যে রয়েছে একজন আরজি কর ডাক্তারের ছবি এবং একটি জাল ডেথ সার্টিফিকেট। তদন্তে মিথ্যা তথ্য ছড়ানো নিউজ আউটলেটগুলির একাধিক জাল অ্যাকাউন্টও উদ্ধার করা হয়েছে, এই জাল অ্যাকাউন্টগুলি শনাক্ত এবং সমাধানের প্রচেষ্টা চলছে। 

আরও পড়ুন, Kolkata: একদিকে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ, অন্যদিকে ৫০০০ টাকার জন্য সেই রাতের শহরেই ভয়ংকর ঘটনা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.