নাম বদল ইস্যুতে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দগলেন ফিরাদ হাকিম

সিপিআইএমের হাত শক্ত করতে রাজ্যে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে কংগ্রেস। ইন্দিরা ভবনে নজরুল রিসার্চ সেন্টার গড়ার বিরোধিতা করায় এভাবেই কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরাদ হাকিম। অধীর চৌধুরীকে অপরাধী বলেও আক্রমণ করেন তিনি।

Updated By: Dec 30, 2011, 05:00 PM IST

সিপিআইএমের হাত শক্ত করতে রাজ্যে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে কংগ্রেস। ইন্দিরা ভবনে নজরুল রিসার্চ সেন্টার গড়ার বিরোধিতা করায় এভাবেই কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরাদ হাকিম। অধীর চৌধুরীকে অপরাধী বলেও আক্রমণ করেন তিনি। ইন্দিরা ভবনে নজরুল রিসার্চ সেন্টার গড়া নিয়ে রাজ্য জুড়ে আন্দোলন শুরু করেছে প্রদেশ কংগ্রেস। শুরু হয়েছে কংগ্রেস-তৃণমূলের মধ্যে রাজনৈতিক কাঁদা ছোড়াছুড়িও। দুই দলের মধ্যে সংঘাত আরও প্রকট হচ্ছে। রাজ্যে সিপিআইএমকে সুবিধা করে দিতেই কংগ্রেস আন্দোলন  করছে বলে মন্তব্য করেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরাদ হাকিম। তাঁর বক্তব্য, জ্যোতি বসু বসবাস করার সময় ইন্দিরা ভবনে, সংগ্রহশালা গড়ার দাবি একবারও করেনি কংগ্রেস। যখন সেখানে নজরুলের নামে রিসার্চ সেন্টার করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার, তখনই তাঁর বিরোধিতা করছে কংগ্রেস।
 
অধীর চৌধুরীকে অপরাধী বলেও আক্রমণ করেন তিনি। এর পাল্টা হিসাবে সুলতান আহমেদকে কেন্দ্রীয় মন্ত্রীসভা থেকে সরিয়ে দেওযার পরামর্শ দিয়েছেন মুর্শিদাবাদের কংগ্রেস নেতা মনোজ চক্রবর্তী।
 
বৃহস্পতিবারই রাজ্যে জোট সরকারের থেকে কংগ্রেসের সরে আসা উচিত বলেই মন্তব্য করেছিলেন অধীর চৌধুরী। রাজ্য সরকার পরিচালনায় তৃণমূল কংগ্রেসের ভূমিকার সমালোচনা করেন কংগ্রেস সাংসদ। তারপরই পুরমন্ত্রী ফিরাদ হাকিমের এই মন্তব্য বিশেষ তাত্পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। লোকপাল নিয়ে কংগ্রেস-তৃণমূলের সংঘাতের প্রতিফলনই নেতাদের কথায় উঠে আসছে বলে মনে করা হচ্ছে।

.