নিয়ন্ত্রণে চিৎপুর কারখানার আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন

ঘটনা স্থলে পৌঁছেছে দমকলের ১৫টি ইঞ্জিন। শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা যাচ্ছে আগের তুলনায় অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে আগুন।

Updated By: Mar 2, 2019, 10:44 AM IST
নিয়ন্ত্রণে চিৎপুর কারখানার আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন

নিজস্ব প্রতিবেদন: শহরে ফের আগুন আতঙ্ক। দমকল সূত্রের খবর, শনিবার ৮টা ১০ মিনিট নাগাদ সকালে চিৎপুরের একটি গেঞ্জি কারখানায় আগুন লাগে । আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছড়িয়ে স্থানীয়দের মধ্যে। সূত্রের খবর, পরপর দুটি গুদামে আগুন লেগেছে। ঘটনা স্থলে পৌঁছেছে দমকলের ১৫টি ইঞ্জিন। শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা যাচ্ছে আগের তুলনায় বেশ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে আগুন।

গত বছর বাগরি কাণ্ডের পরই ঢেলে সাজানোর কথা ছিল চিতপুরের এই কারখানাগুলি। জানা গিয়েছে ইতিমধ্যেই অগ্নিনির্বাপক যন্ত্রের জন্য আবেদনও জানিয়েছিলেন দোকানের মালিকরা। প্রক্রিয়াও শুরু হওয়ার কথা ছিল এই মাসেই। তবে তার আগেই ঘটল এই দুর্ঘটনা। কী কারণে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। তবে শর্টসার্কিট থেকেই আগুন লাগতে পারে বলে আশঙ্কা স্থানীয়দের একাংশের। ঠিক কী কারণে আগুন লেগেছে তা খতিয়ে দেখা হচ্ছে বলেই জানিয়েছেন দমকলের আধিকারিক অভিজিৎ পান্ডে। 

আরও পড়ুন: শেষবেলার ঝড়বৃষ্টিতে বাঁকুড়ায় আলু চাষে ব্যাপক ক্ষতির আশঙ্কা

উল্লেখ্য, কিছুদিন আগেই গড়িয়াহাটে অন্যতম নামী শাড়ির দোকান ট্রেডার্স অ্যাসেম্বলিলে আগুন লাগে। বাগরি মার্কেটে বিধ্বংসী অগ্নিকাণ্ডের স্মৃতি এখনও দগদগে। একের পর এক ভয়াভয় অগ্নিকান্ডে ছবি সামনে এসেছে গতবছর থেকে। সব মিলিয়ে নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন।

Tags:
.