'পাকিস্তানের সঙ্গে বিজেপির যোগসাজশ আছে!' জন্মদিনে তোপ ফিরহাদের

NRC ও CAA-কে হাতিয়ার করেই যে তৃণমূল পুর ভোটের যুদ্ধে ঝাঁপাবে, আজ দলের ২২ তম জন্মদিনে সেকথা স্পষ্ট করে দিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি সুব্রত বক্সী।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jan 1, 2020, 04:59 PM IST
'পাকিস্তানের সঙ্গে বিজেপির যোগসাজশ আছে!' জন্মদিনে তোপ ফিরহাদের

নিজস্ব প্রতিবেদন : পাকিস্তানের সঙ্গে যোগসাজশ আছে বিজেপির! নববর্ষে তথা দলের ২২ তম জন্মদিনে তোপ দাগলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। উল্লেখ্য, আজ কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের নিজেরও জন্মদিন। নিজের ওয়ার্ডে তৃণমূল সমর্থক, কর্মীদের সঙ্গে কেক কেটে দলের ও নিজের জন্মদিন পালন করেন পুরমন্ত্রী।

আজকের দিনটিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শের জন্মদিন বলে উল্লেখ করেন ফিরহাদ হাকিম। দলনেত্রীর সুরে সুর মিলিয়ে তিনি স্পষ্ট জানান, NRC ও CAA বিরোধিতায় তৃণমূল আন্দোলন করে যাবে। একইসঙ্গে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে নিশানা করেন কেন্দ্রের বিজেপি সরকারকে। কটাক্ষ করেন, "অনলাইনে CAA? পাগলে কী না করে! এই আইন হবে না।"

উল্লেখ্য, ২০২০-তেই আছে পুর নির্বাচন। NRC ও CAA-কে হাতিয়ার করেই যে তৃণমূল পুর ভোটের যুদ্ধে ঝাঁপাবে, আজ দলের ২২ তম জন্মদিনে সেকথা স্পষ্ট করে দিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি সুব্রত বক্সী। এদিন সকালে তৃণমূল ভবনে পতাকা উত্তোলন করেন সুব্রত বক্সী। পতাকা উত্তোলনের পরই তিনি ঘোষণা করেন, কেন্দ্রের নাগরিকত্ব সংশোধনী আইন সাধারণ মানুষের বিরুদ্ধে। সেই আইনের বিরোধিতা করে আজ গোটা রাজ্যে নাগরিক দিবস পালন করছে তৃণমূল।

আরও পড়ুন, কে থাকছেন, কে যাচ্ছেন? একুশের লক্ষ্যে রাজ্য কমিটিতে ব্যাপক রদবদলের পথে BJP কেন্দ্রীয় নেতৃত্ব!

আর সেখানেই স্পষ্ট করে দেন, এনআরসি-সিএএ ইস্যুতেই পুর নির্বাচনে লড়বে তৃণমূল। প্রসঙ্গত, সিএএ ইস্যুতে বিজেপি বেশ খানিকটা বেকায়দায় পড়েছে, এমনটাই মনে করছে তৃণমূল শিবির। আর পুর নির্বাচনকে বাজিমাত করতে সেই সুযোগকে কোনওমতেই হাতছাড়া করছে না তৃণমূল কংগ্রেস। বলে রাখি, ২০২০-র পুর নির্বাচনের পরই একুশে বিধানসভা ভোট। তাই এখন থেকেই ঘুঁটি সাজাচ্ছে যুযুধান ২ শিবির।

.