close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নিম্নমানের সামগ্রীতেই উল্টোডাঙা উড়ালপুলে ফাটল? মেয়রের বক্তব্যে জল্পনা

পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, ম্যাকিনটশ বার্ন নামে নির্মাণকারী সংস্থা এই উড়ালপুল তৈরি করেছে। 

Updated: Jul 12, 2019, 12:27 PM IST
নিম্নমানের সামগ্রীতেই উল্টোডাঙা উড়ালপুলে ফাটল? মেয়রের বক্তব্যে জল্পনা

নিজস্ব প্রতিবেদন: নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হওয়াতেই কি উল্টোডাঙা উড়ালপুলে ফাটল দেখা দিয়েছে? কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের  মন্তব্যে এমনই ইঙ্গিত মিলল।

 

পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, ম্যাকিনটশ বার্ন নামে নির্মাণকারী সংস্থা এই উড়ালপুল তৈরি করেছে। ডিজাইন অনুযায়ী যে সামগ্রী দেওয়ার কথা ছিল, তার থেকে নিম্নমানের সামগ্রী দেওয়া হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। এয়ারপোর্টগামী সেতুর যে অংশ, তা ঠিক রয়েছে। সেটি খুলে দেওয়া হচ্ছে বলে জানিয়ে দিয়েছেন কলকাতার মেয়র।

বৃহস্পতিবার উড়ালপুলকে ছন্দে ফেরাতে দফায় দফায় বৈঠক করেন পূর্ত দফতরের বিশেষজ্ঞ কমিটি।

খুলল উল্টোডাঙা উড়ালপুলের ই এম বাইপাস থেকে বিমানবন্দরগামী রুট

 বৈঠকে  কী কী সিদ্ধান্ত হয়েছে?

 শুক্রবার থেকেই উড়ালপুলের মেরামতির কাজ শুরু হবে। প্রাথমিকভাবে উড়ালপুলটিতে একাধিক ফাটল ধরা পড়েছে। আপাতত স্টিল প্লেট লাগিয়ে ফাটল বন্ধ করা হবে। যে পিলারে মূলত ফাটল, সেটি মেরামত করতে অন্তত মাস দুয়েক সময় লাগবে। সেক্ষেত্রে নীচে একটি বেইলি ব্রিজ তৈরি করে যান চলাচল স্বাভাবিক রাখা যায় কিনা, তা ভেবে দেখছেন বিশেষজ্ঞরা।

এদিকে, ই এম বাইপাস থেকে বিমানবন্দরগামী রুটে যান চলাচল শুরু হলেও বন্ধ অন্য লেন। বিমানবন্দর থেকে বাইপাসগামী লেন বন্ধ থাকায় অফিস টাইমে তীব্র যানজট নিউটাউনে।