Left Congress Alliance: কংগ্রেসের ভোট আমাদের দিকে শিফট হয় না, জোট নিয়ে এবার বিস্ফোরক ফরওয়ার্ড ব্লক নেতা

Left Congress Alliance: কংগ্রেস নেতা সৌম আইচ রায় বলেন, আমাদের সঙ্গে মার্কবাদী কমিউনিস্ট পার্টির সঙ্গে কথা হয়েছে। এটা তাদের শরিকি ব্যাপার। তারা তাদের শরিকদের বোঝাক

Updated By: Mar 17, 2024, 03:16 PM IST
Left Congress Alliance: কংগ্রেসের ভোট আমাদের দিকে শিফট হয় না, জোট নিয়ে এবার বিস্ফোরক ফরওয়ার্ড ব্লক নেতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের মুখে বাম-কংগ্রেস জোট নিয়ে বিস্ফোরক ফরওয়ার্ড ব্লক নেতা নরেন চট্টোপাধ্যায়। কংগ্রেসের বিশ্বাসযোগ্যাতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন বর্ষীয়ান নেতা। তাঁর দাবি কংগ্রেসকে বিশ্বাস করার কোনও কারণ নেই। কংগ্রেসের ভোট বামপন্থীদের দিকে আসে না। তিনটি কেন্দ্রে ফরওয়ার্ড ব্লকের তরফে প্রার্থী ঘোষণা করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-হস্টেলে এসব কী হচ্ছে! লাঠি-ছুরি নিয়ে হামলা চালাল উন্মত্ত জনতা, আহমেদাবাদে আহত ৫ বিদেশি ছাত্র

বামেদের সঙ্গে কংংগ্রেসের জোট নিয়ে বলতে গিয়ে নরেনবাবু বলেন, জোট নিয়ে কোনও জটিলতা তৈরি হয়েছে বলে আমার মনে হয় না। বামফ্রন্টের পক্ষে থেকে যে আলোচনা হয়ে হয়েছে তাতে ফরওয়ার্ড ব্লক ৩টি সিটের দাবি করেছে। ওই তিনটি সিট আমাদেরই ছিল। নতুন কোনও সিট চাই না। আমরা বারবার বলেছি ফরওয়ার্ড ব্লক যে তিনটি আসনে গতবার লড়াই করেছে সেই তিন আসনেই লড়াই করবে। আমরা কোচবিহারে দাঁড়াচ্ছি, বারাসতে দাঁড়াচ্ছি ও পুরুলিয়ায়া দাঁড়াচ্ছি। পুরুলিয়া বারবরই আমরা দাঁড়াই। এলাকাটি যে বাংলার সঙ্গে রয়েছে তার অবদান ফরওয়ার্ড ব্লকের।

আইএসএফের সঙ্গে বামেদের জোট নিয়ে নরেন চট্টোপাধ্যায় বলেন, আইএসএফের সঙ্গে জোট করতে হবে এমন দায়বদ্ধতা ফরওয়ার্ড ব্লকের নেই। আমরা মনে করেছি বামফ্রন্ট গত ভাবেই বামেরা লড়াই করুক। বামফ্রন্ট একটা পরিক্ষিত প্ল্যাটফর্ম। এই পরীক্ষা কংগ্রেসের সঙ্গে জোট করে সেই পরীক্ষা বামপন্থীরা দিতে পারেনি। সেই জোট প্রত্যাখান করেছেন বাংলার মানুষ। মানুষ বলেই দিয়েছে বামেরা এক হয়ে লড়াই করুক। কংগ্রেসকে নিয়ে কোনও ভ্যাল্যু অ্যাড হবে? কংগ্রেসের ভোট আমাদের কাছে শিফট হবে না। তা তৃণমূলের দিকে যাবে।

এনিয়ে কংগ্রেস নেতা সৌম আইচ রায় বলেন, আমাদের সঙ্গে মার্কবাদী কমিউনিস্ট পার্টির সঙ্গে কথা হয়েছে। এটা তাদের শরিকি ব্যাপার। তারা তাদের শরিকদের বোঝাক। আর নরেনবাবু কী মন্তব্য করলেন, দলের কী আছে তা সেটা উনি বলবেন। আমরা বলতে পারব না। আমরা বুঝি, বাংলায় বিজেপি-তৃণমূল বিরোধী লড়াইয়ে ভোট যাতে ভাগ না হয়। বিরোধী ভোট ভাগ হল শাসকদলের সুবিধে হয়। সেটাই আণরা জানিয এখন নরেনবাবু কী করবে সেটা তাঁর দলই বুঝবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.