মদ্যপ কর্মীর তাণ্ডব দমকলের সদর দফতরে

দমকলের সদর দফতরের মধ্যেই এক মদ্যপ কর্মীর হাতে আক্রান্ত হলেন ৩ জন মহিলাকর্মী। বুধবার রাতে কন্ট্রোল রুমে কাজ করছিলেন ওই তিন মহিলা। আচমকা যদুপতি পারিয়া নামে এক ফায়ার অপারেটর মদ্যপ অবস্থায় সেখানে ঢুকে অশালীন আচরণ শুরু করে বলে অভিযোগ। তার সঙ্গে সেইসময় আরও কয়েকজন দমকলকর্মীও ছিলেন। মহিলাদের শারীরিক নিগ্রহের অভিযোগ উঠেছে। এই ঘটনায় সাসপেন্ড করা হয়েছে অভিযুক্ত যদুপতি পারিয়াকে।

Updated By: Apr 19, 2012, 07:52 PM IST

দমকলের সদর দফতরের মধ্যেই এক মদ্যপ কর্মীর হাতে আক্রান্ত হলেন ৩ জন মহিলাকর্মী। বুধবার রাতে কন্ট্রোল রুমে কাজ করছিলেন ওই তিন মহিলা। আচমকা যদুপতি পারিয়া নামে এক ফায়ার অপারেটর মদ্যপ অবস্থায় সেখানে ঢুকে অশালীন আচরণ শুরু করে বলে অভিযোগ। তার সঙ্গে সেইসময় আরও কয়েকজন দমকলকর্মীও ছিলেন। মহিলাদের শারীরিক নিগ্রহের অভিযোগ উঠেছে। এই ঘটনায় সাসপেন্ড করা হয়েছে অভিযুক্ত যদুপতি পারিয়াকে।   
বুধবার রাতে ফ্রি স্কুল স্ট্রীটে দমকলের সদর দফতরে নাইট ডিউটিতে গিয়েছিলেন তিন মহিলা কর্মী। কন্ট্রোল রুমে কাজ করছিলেন তাঁরা। এই ঘরের উল্টোদিকেই রয়েছে ফায়ার অপারেটরদের ঘর। অভিযোগ, রাত আড়াইটে নাগাদ যদুনাথ পারিয়া নামে এক ফায়ার অপারেটর আরও কয়েকজন দমকলকর্মীকে সঙ্গে নিয়ে কন্ট্রোল রুমে ঢুকে পড়ে। তিন মহিলা কর্মীর সঙ্গে অশালীন আচরণের পাশাপাশি তাঁদের শারীরিক নিগ্রহেরও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এক মহিলা কর্মী হাতে চোট পেয়েছেন বলে জানা গিয়েছে। কন্ট্রোল রুমে চেঁচামেচি শুনে দমকল আধিকারিকরা সেখানে ছুটে যান। এরপর পরিস্থিতি শান্ত হয়। ঘটনার কথা স্বীকার করে নিয়েছেন দমকলের শীর্ষকর্তারা। ইতিমধ্যে সাসপেন্ড করা হয়েছে অভিযুক্ত যদুনাথ পারিয়াকে।  
 
ঘটনার পর থেকেই নিরাপত্তাহীনতায় ভুগছেন দফতরের মহিলা কর্মীরা। তাঁরা জানিয়েছেন, এরপর রাতে কাজে যাওয়া নিয়ে তাঁরা রীতিমতো আতঙ্কিত। ঘটনার সময় যদুনাথ পারিয়ার সঙ্গে আর কারা ছিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হয়েছে দমকলের তরফে। শুরু হয়েছে বিভাগীয় তদন্ত।

.