মাত্র ৪০ মিনিটেই করোনার রিপোর্ট, বৃহস্পতিবার থেকে Rapid antigen test শুরু কলকাতায়

ইতিমধ্যেই নতুন কিট পাঠিয়েছে ICMR। আর তা দিয়েই পরশু থেকে শুরু হবে এই করোনার নমুনা পরীক্ষা। পৌরসভার তরফে জানানো হয়েছে, প্রত্যেক দিন বরোগুলিতে ৫০টা করে rapid test হবে। 

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jul 28, 2020, 11:31 PM IST
মাত্র ৪০ মিনিটেই করোনার রিপোর্ট, বৃহস্পতিবার থেকে Rapid antigen test শুরু কলকাতায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: এই মন্ত্রেই বাজিমাত করেছে দিল্লি, এবার সেই পথেই হাঁটছে চলেছে কলকাতা। শুরু হচ্ছে Antigen-এর Rapid test। করোনার নমুনা পরীক্ষা এখনও আরও অনেক বেশি সহজ। রাজ্যে ফের শুরু হচ্ছে Rapid test। ইতিমধ্যেই নতুন কিট পাঠিয়েছে ICMR। আর তা দিয়েই পরশু থেকে শুরু হবে এই করোনার নমুনা পরীক্ষা। পৌরসভার তরফে জানানো হয়েছে, প্রত্যেক দিন বরোগুলিতে ৫০টা করে rapid test হবে। 

কিটগুলি দেখতে একেবারেই প্রেগনেন্স কিটের মতোই। মাত্র ৪০মিনিটেই পাওয়া যাবে ফল। যে সব এলাকায় করোনা সংক্রমণ বেশি সেই জায়গাগুলি থেকেই শুরু হবে টেস্ট। কিটগুলিতে দুটো দাগ মানেই রোগী করোনা পজেটিভ। এমনটাই জানানো হয়েছে। 

এর আগে বেলগাছিয়াতে Rapid Test শুরু হয়েছিল। তবেবাড়তে থাকায় বন্ধ হয়ে যায় টেস্ট। আবারও নতুন করে শুরু হচ্ছে টেস্ট। উল্লেখ্য, আজ কর্পোরেশনের কোঅর্ডিনেটর বিদায়ী বোরো চেয়ারম্যান সাধন সাহা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। প্রবীণ কর্মী করোনাকে জয় করে ফিরেছেন, তাঁর সঙ্গে দেখা করতে যান অতীন ঘোষ। তিনি বলেন, অল্প উপসর্গ দেখা দিলেই টেস্ট করানো উচিত তাহলেই সুস্থ হয়ে যাবে। পাশাপাশি সাধন সাহা বলেন, করোনাকে ভয় পেলে চলবে না।

.