Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে হাফিজুলই ঢোকে? প্রথমবার GAIT প্রযুক্তিতে মিলিয়ে দেখবে পুলিস

হাফিজুলের সঙ্গে মিলেছে রাজস্থান যোগও। 

Updated By: Jul 18, 2022, 04:17 PM IST
Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে হাফিজুলই ঢোকে? প্রথমবার GAIT প্রযুক্তিতে মিলিয়ে দেখবে পুলিস

পিয়ালি মিত্র: কালীঘাট কাণ্ডে এবার তদন্তে GAIT প্যাটার্ন প্রযুক্তি। হাফিজুল মোল্লা ঠিক কিভাবে মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তার বেড়াজাল ভেঙে বাড়ির চৌহদ্দিতে বা চত্বরে ঢোকে, তার সিসিটিভি ফুটেজ ইতিমধ্যেই সংগ্রহ করেছে সিট। সেই সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হবে যে, হাফিজুল মোল্লা বলে যে ব্যক্তিকে সন্দেহ করা হচ্ছে, সেই ব্যক্তি সত্যিই হাফিজুল কিনা। তা খতিয়ে দেখার জন্যই এবার GAIT প্যাটার্ন পদ্ধতি অবলম্বন করছে কলকাতা পুলিস। 

এই পদ্ধতিতে ফরেন্সিক বিশেষজ্ঞ এবং সায়েন্টিফিক উইংয়ের বিশেষজ্ঞরা সিসিটিভি ফুটেজে দেখতে পাওয়া সন্দেহজনক ব্যক্তির সঙ্গে হাফিজুলের হাঁটার ধরন, চলাফেরা এবং প্রত্যেকটা স্টেপ ফ্রেম বাই ফ্রেম মিলিয়ে দেখবেন। প্রথমবার কলকাতা পুলিস এই অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে। প্রসঙ্গত, হাফিজুলের সঙ্গে মিলেছে রাজস্থান যোগও। রাজস্থান পুলিসও একটি মামলায় হাফিজুলকে খুঁজতে এসেছিল বলে আদালতে জানায় পুলিস। এরপরই হাফিজুল মোল্লাকে জেলে গিয়ে জেরার আবেদনও মঞ্জুর করেছে আদালত। ১ অগাস্ট জেল হেফাজত হাফিজুল মোল্লার।

উল্লেখ্য, তদন্তে উঠে আসে যে মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে ঢোকার আগে ৭ থেকে ৮ বার রেইকি করেছিল হাফিজুল। তথ্য সংগ্রহ করেছিল মুখ্যমন্ত্রীর পাড়া থেকে। এলাকার বাচ্চাদের চকোলেট, কোল্ড ড্রিংকস খাইয়ে তথ্য সংগ্রহ করে হাফিজুল। যার প্রমাণ মিলেছে সিসিটিভি ফুটেজে। একইসঙ্গে তদন্তে আরও জানা গিয়েছে যে, ১১টি সিম কার্ড ছিল হাফিজুলের। সেই সিম কার্ডগুলি ব্যবহার করে বাংলাদেশ, বিহার, ঝাড়খণ্ড, মুম্বই, গুজরাটে ফোন করত সে। এমনকি পুজোর আগে বাংলাদেশেও গিয়েছিল হাফিজুল। 

আরও পড়ুন, Kolkata High Court: দমকলে নিয়োগ দুর্নীতিতে পাবলিক সার্ভিস কমিশনকে জরিমানা হাইকোর্টের

আরও পড়ুন, Presidential Election: রাজ্যে রিসর্ট পলিটিক্স চলছে; আতঙ্কে বিধায়কদের হোটেলবন্দি করেছে বিজেপি: অভিষেক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.