কলকাতায় ব্রিটিশ এয়ারওয়েজ, লুফথানসাকে ফেরাতে তত্পর গণপতি রাজু

Updated By: Sep 24, 2015, 11:32 PM IST
কলকাতায় ব্রিটিশ এয়ারওয়েজ, লুফথানসাকে ফেরাতে তত্পর গণপতি রাজু

কলকাতা থেকে ইউরোপ সরাসরি বিমান পরিষেবা চালুর জন্য এয়ার ইন্ডিয়াকে অনুরোধ করবেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণমন্ত্রী গজপতি রাজু।  নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর একথা জানান তিনি।  

ব্রিটিশ এয়ারওয়েজ, লুফথানসার মত আন্তর্জাতিক বিমান সংস্থা যাতে ফের কলকাতায় ফেরে সেজন্যও কেন্দ্রীয় মন্ত্রীকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। কলকাতা - ইউরোপ ডাইরেক্ট ফ্লাইট চালু হলে বদলে যাবে বিশ্বের পর্যটন মানচিত্রে কলকাতা তথা রাজ্যের অবস্থান । অর্থনৈতিক ভাবেও লাভবান হবে রাজ্য।  বৃহস্পতিবার নবান্নে অসামরিক বিমান পরিবহণমন্ত্রী গজপতি রাজুকে এবিষয়ে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। বৈঠকে ছিলেন এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়া এবং জেট, ইন্ডিগো, স্পাইস জেটসহ একাধিক বেসরকারি বিমান সংস্থার প্রতিনিধি।

কলকাতা থেকে  বিভিন্ন রুটে  আরও বেশি করে বিমান  পরিষেবা চালুর জন্য এইসব সংস্থাকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। বালুরঘাট, অন্ডাল, কোচবিহারেও বিমান পরিষেবা চালুর জন্য মুখ্যমন্ত্রী অনুরোধ করেন। বাগডোগরা থেকে তিন দিনের বদলে সাতদিন বিমান পরিষেবা চালুর জন্যও অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর অনুরোধে নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরের সংস্কারের কাজে রাজি হয়েছেন গজপতি রাজু।