অভিমান ভেঙে কলকাতায় গজল সম্রাট গুলাম আলি, সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী

আর চুপকে চুপকে নয়। এবার সরাসরি।  আজ সন্ধেয় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে গজল মেহমিফ খোদ সম্রাটের।  কালই শহরে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন গুলাম আলি। তাঁর অনুষ্ঠান কোথায় হবে, তা নিয়ে প্রাথমিকভাবে সমস্যা দেখা দিলেও পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপেই কাটে জট।  প্রথমে ঠিক ছিল পার্ক সার্কাস ময়দানে হবে। পরে তা মোহনবাগান মাঠে করার সিদ্ধান্ত হয়। কিন্তু, তা নিয়েও জটিলতা তৈরি হয়। এরপর হস্তক্ষেপ করেন মুখ্যমন্ত্রী। আর তারপরই ঠিক হয় নেতাজি ইন্ডোরে অনুষ্ঠান করবেন গুলাম আলি। মুম্বইয়ে তাঁর অনুষ্ঠান করার কথা ছিল। কিন্তু, শিবসেনার হুমকিতে তা সম্ভব হয়নি। এনিয়ে বিতর্ক শুরু হয় দেশজুড়ে। ভারতে আর আসবেন না বলে জানিয়ে দেন গুলাম আলি। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে কলকাতায় অনুষ্ঠান করতে সম্মত হন গজল সম্রাট। আগামিকালই সেই অনুষ্ঠান।

Updated By: Jan 12, 2016, 11:24 AM IST
অভিমান ভেঙে কলকাতায় গজল সম্রাট  গুলাম আলি, সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: আর চুপকে চুপকে নয়। এবার সরাসরি।  আজ সন্ধেয় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে গজল মেহমিফ খোদ সম্রাটের।  কালই শহরে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন গুলাম আলি। তাঁর অনুষ্ঠান কোথায় হবে, তা নিয়ে প্রাথমিকভাবে সমস্যা দেখা দিলেও পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপেই কাটে জট।  প্রথমে ঠিক ছিল পার্ক সার্কাস ময়দানে হবে। পরে তা মোহনবাগান মাঠে করার সিদ্ধান্ত হয়। কিন্তু, তা নিয়েও জটিলতা তৈরি হয়। এরপর হস্তক্ষেপ করেন মুখ্যমন্ত্রী। আর তারপরই ঠিক হয় নেতাজি ইন্ডোরে অনুষ্ঠান করবেন গুলাম আলি। মুম্বইয়ে তাঁর অনুষ্ঠান করার কথা ছিল। কিন্তু, শিবসেনার হুমকিতে তা সম্ভব হয়নি। এনিয়ে বিতর্ক শুরু হয় দেশজুড়ে। ভারতে আর আসবেন না বলে জানিয়ে দেন গুলাম আলি। এরপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমন্ত্রণে কলকাতায় অনুষ্ঠান করতে সম্মত হন গজল সম্রাট। আগামিকালই সেই অনুষ্ঠান।

দেশ জুড়ে অসহিষ্ণুতা বিতর্কের আঁচ বাড়িয়ে দিয়েছিল মুম্বইয়ে তাঁর অনুষ্ঠান নিয়ে ফতোয়া। গজল-কিংবদন্তি গুলাম আলি অভিমান করে বলেছিলেন, ভারতে আর গাইতে আসবেন না। আজ সেই অভিমান ভেঙে দিচ্ছে কলকাতা। গতকাল বিকেলে শহরে পৌছেছেন পাকিস্তানি সঙ্গীতশিল্পী। আজ নেতাজি ইন্ডোরে সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম আয়োজিত অনুষ্ঠানে তাঁকে সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেলে শিল্পীকে সঙ্গে নিয়েই মঞ্চে উপস্থিত হবেন মুখ্যমন্ত্রী।

.