Partha Chatterjee: নিয়োগ দুর্নীতি মামলায় পার্থর বিরুদ্ধে চার্জশিটে অনুমোদন রাজ্যপালের!

বছর ঘুরে গেল! গত বছর ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দেয় ইডি। পরের দিন, ২৩ জুলাই গ্রেফতার করা হয় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রীকে। 

Updated By: Sep 21, 2023, 06:40 PM IST
Partha Chatterjee: নিয়োগ দুর্নীতি মামলায় পার্থর বিরুদ্ধে চার্জশিটে অনুমোদন রাজ্যপালের!

রণয় তিওয়ারি: জামিন অধরা এখনও। নিয়োগ দুর্নীতি মামলার চার্জশিটে এবার পার্থ চট্টোপাধ্যায়ের নামে অনুমোদন দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আলিপুরে সিবিআইয়ের বিশেষ আদালতে জানাল সিবিআই।

আরও পড়ুন: DumDum Death: বাগানবাড়ি থেকে উদ্ধার বৃদ্ধের পচা-গলা দেহ, তদন্তে নাগেরবাজার থানার পুলিস

বছর ঘুরে গেল! গত বছর ২২ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে হানা দেয় ইডি। পরের দিন, ২৩ জুলাই গ্রেফতার করা হয় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রীকে। এবার অস্বস্তি বাড়ল আরও।

এদিন আলিপুরে সিবিআই আদালতে পেশ করা হয় কুন্তল ঘোষ-সহ নিয়োগ দুর্নীতি মামলা ধৃত ৩ অভিযুক্তকে। আদালতে সিবিআই তরফে জানানো হয়, 'রাজভবন থেকে এসএসসি গ্রুপ সি পদে নিয়োগ দুর্নীতির মামলায় পার্থ চট্টোপাধ্যায়ে বিরুদ্ধে চার্জশিটের অনুমোদনপত্র চলে এসেছে'। আরও ৫ অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিটে অনুমোদনে অপেক্ষায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এর আগে, নিয়োগ দুর্নীতি মামলায় যতবারই আদালতের জামিনের আবেদন করেছেন পার্থ চট্টোপাধ্যায়, ততবারই সেই আবেদন খারিজ হয়ে গিয়েছে। শেষপর্যন্ত জেলে অ্য়াসিস্ট্যান্ট চেয়ে বিচারকের কাছে আর্জি জানান প্রাক্তন শিক্ষামন্ত্রী। আদালতে তিনি বলেন, 'আমার শরীর ভালো যাচ্ছে না, অ্যাসিস্ট্যান্ট থাকলে ভালো হয়'। বিচারক বলেন, 'সেটা জেল কর্তৃপক্ষ ঠিক করবে'। প্রাক্তন শিক্ষামন্ত্রীর পাল্টা সওয়াল, 'আপনি বলে দিলে হয়ে যাবে'। যদিও তাতে আমল দেননি বিচারক।

আরও পড়ুন: Pandua Housewife Death: খাটে শুয়ে অঝোরে কাঁদছে দুধের শিশু, খাটের তলায় পড়ে গলায় ফাঁস দেওয়া গৃহবধূর দেহ

এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় স্ত্রীর নামে একটি ইন্টারন্যাশনাল স্কুলের সন্ধান পাওয়া যায়। কোথায়? পশ্চিম মেদিনীপুরে পিংলায়। তদন্তে জানা যায়, তাঁর মামার থেকে লিজে জমি নিয়ে ওই স্কুলটি তৈরি করেছিলেন পার্থের জামাই  কল্যাণময় ভট্টাচার্য। প্রাক্তন শিক্ষামন্ত্রী নিজেও দু'বার গিয়েছিলেন সেই স্কুলে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.