Governor CV Ananda Bose: 'লক্ষ্মণরেখা অতিক্রম করব না', বার্তা রাজ্যপালের

'গরিবদেরই প্রাণ গেল। নেতারা কোথায় ছিলেন? সন্ত্রাসের আমরা-ওরা হয় না', বললেন সিভি আনন্দ বোস।

Updated By: Jul 8, 2023, 07:59 PM IST
Governor CV Ananda Bose: 'লক্ষ্মণরেখা অতিক্রম করব না', বার্তা রাজ্যপালের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: পঞ্চায়েত ভোটে রাজ্য়জুড়ে বেলাগাম সন্ত্রাস! 'সরেজমিনে পরিদর্শন করতে গিয়ে যা দেখলাম, তা উদ্বেগজনক', বললেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: যারা সন্ত্রাস করছে, তারাই অভিযোগ তুলছে: তৃণমূল

পঞ্চায়েত ভোটে 'সক্রিয়' রাজ্যপাল। মনোনয়ন পর্বে অশান্তির পর, ভাঙড় ও ক্যানিংয়ে পরিদর্শনে গিয়েছিলেন তিনি। এরপর ২ দিনের উত্তরবঙ্গে সফরে কোচবিহারে যান সিভি আনন্দ বোস। বাদ দেননি দিনহাটাও। শেষপর্যন্ত যেদিন বাসন্তীতে দিয়ে নিহত তৃণমূলকর্মীর পরিবারের সঙ্গে দেখা করেন, সেদিন রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে লিখিত অভিযোগ করে তৃণমূল।

এদিন সিভি আনন্দ বোস বলেন, 'গরিবদেরই প্রাণ গেল। নেতারা কোথায় ছিলেন? সমাজে সার্বিকভাবে অশান্তি খুবই উদ্বেগজনক'। সঙ্গে বার্তা, 'সন্ত্রাসের আমরা-ওরা হয় না। আমি অরাজনৈতিক ভূমিকা পালন করব। লক্ষ্মণরেখা অতিক্রম করব না। প্রথমে আমার সংবিধানিক সহকর্মীদের বলব, তারপর মানুষকে জানাব'।

এদিকে, পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী দেওয়া নিয়ে রাজ্য নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে টানাপোড়েন তুঙ্গে ছিল। আটশো কোম্পানী বাহিনী দেওয়া হবে বলা হলেও শেষপর্যন্ত পুরো বাহিনী আসেনি। কিন্তু সে সংখ্যক বাহিনী এসেছে তা মোতায়েন নিয়েও ক্ষুব্ধ বিএসএফ। বাহিনী মোতায়েন নিয়ে চরম অব্যবস্থার অভিযোগ তুলে রাজ্য নির্বাচন কমিনকে চিঠি লিখছেন বিএসএফের আইজি। চিঠিতে তিনি লিখেছেন, 'শুক্রবার রাতে থেকে বাহিনী বসে ছিল। উত্তেজনাপ্রবণ জেলায় বাহিনী ছিল না।  ইচ্ছে করেই কি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়নি'? 

আরও পড়ুন: WB Panchayat Election 2023: কেন্দ্রীয় বাহিনীকে বসিয়ে রাখা হয়েছে; বুথে পৌঁছনোর ব্যবস্থাও করা হয়নি, ক্ষুব্ধ বিএসএফ আইজি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.