Exclusive: 'মানুষ পদক্ষেপ চায়, অজুহাত নয়', জি ২৪ ঘণ্টাকে জানালেন রাজ্যপাল

রামনবমীর মিছিলকে কেন্দ্র করে অশান্ত হুগলির রিষড়া। গতকাল, সোমবার রাতে ফের নতুন করে অশান্তি হয় ৪ নম্বর রেলগেট এলাকায়।

Updated By: Apr 4, 2023, 09:05 PM IST
Exclusive: 'মানুষ পদক্ষেপ চায়, অজুহাত নয়', জি ২৪ ঘণ্টাকে জানালেন রাজ্যপাল

মৌপিয়া নন্দী:: 'মানুষ পদক্ষেপ চায়, অজুহাত নয়'। রাজ্যে অশান্তির ঘটনায় কড়া বার্তা দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। জি ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি বললেন, 'সাধারণ মানুষের জন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে'। 

রামনবমীর মিছিলকে কেন্দ্র করে অশান্ত হুগলির রিষড়া। গতকাল, সোমবার রাতে ফের নতুন করে অশান্তি হয় ৪ নম্বর রেলগেট এলাকায়। ট্রেন লক্ষ্য চলে পাথরবৃষ্টি, এমনকী বোমাবাজিও! কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। ব্যাহত হয় ট্রেন পরিষেবা।

এদিকে জি-২০ সম্মেলনে উপলক্ষ্যে দার্জিলিংয়ে ছিলেন রাজ্যপাল। অশান্তির খবর পেয়ে সেই সফর কাটছাঁট করে ফিরে আসেন তিনি। কেন? এদিন সকালেই রিষড়ায় যান তিনি।

এদিন জি ২৪ ঘণ্টাকে রাজ্যপাল বলেন, 'এই সফরটা তথ্য সংগ্রহের সফর ছিল। আমি সংশ্লিষ্ট সবপক্ষের সঙ্গে কথা বলেছি। সাধারণ মানুষের মতামত নিয়েছি। সাধারণ মানুষ কী ভাবছেন, সেটা গুরুত্বপূর্ণ। মানুষ কী চাইছে, সেটা আমার অগ্রাধিকার'। তাঁর আরও বক্তব্য, 'আমি সবটা দেখেছি, বুঝেছি। এখন সিদ্ধান্ত নেব।  সিদ্ধান্ত নিলে, তবেই কার্যকর পদক্ষেপ নেওয়া যাবে'।

রাজ্যে কেন অশান্তি? রাজভবনে গিয়ে রাজ্যপাল সাক্ষাৎ করেছে বিজেপির প্রতিনিধি দল। সিভি আনন্দ বোস বলেন, 'আমি বলেছি, সংকটের পরিস্থিতি চলছে। পরিস্থিতি মোকাবিলার চেষ্টা চলছে। সংযত থাকুন। নিষেধাজ্ঞা অমান্য করবেন না।নিষেধাজ্ঞা সঠিকভাবে কার্যকর করা হয়েছে, সেটা পরে আলোচনা করা যাবে। আমি আশাবাদী সমস্যা মিটে যাবে'।

এদিকে হাওড়া ও রিষড়া অশান্তিতে রাজ্যের কাছে রিপোর্ট চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সময়সীমা? ২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হল নবান্নকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.