Justice Abhijit Ganguly: রক্তপিপাসু দালালরা রক্তের লোভে আমার পিছনে ছুটছে! বিস্ফোরক বিচারপতি গাঙ্গুলি

বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায় বলেন, 'আমার লড়াই এখন শুধুমাত্র দুর্নীতি বা দুর্নীতিবাজদের বিরুদ্ধে সীমাবদ্ধ নেই। কিছু রক্তপিপাসু দালালরাও এখন মাঠে নেমে পড়েছে। তারা রক্তের লোভে আমার পিছনে ছুটছে। এদের বিরুদ্ধেও আমাকে লড়তে হবে।'

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: May 5, 2023, 11:19 AM IST
Justice Abhijit Ganguly: রক্তপিপাসু দালালরা রক্তের লোভে আমার পিছনে ছুটছে! বিস্ফোরক বিচারপতি গাঙ্গুলি

অর্ণবাংশু নিয়োগী : প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় ফের বিস্ফোরক বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্য়ায়। এদিন আদালতে তিনি বলেন, 'দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলবে। সুপ্রিম কোর্ট এবং তার বিচারপতিদের ওপর আমার বিশ্বাস, আস্থা এবং শ্রদ্ধা আছে। কিছু মানুষ এখনও কুৎসা এবং অপপ্রচার চালাচ্ছে। ভারতের আইন সভ্য আইন। সুপ্রিম কোর্টে মামলা আছে। কিছুটা সময় হয়তো লাগছে। কিন্তু বিচার হবে। আমার লড়াই এখন শুধুমাত্র দুর্নীতি বা দুর্নীতিবাজদের বিরুদ্ধে সীমাবদ্ধ নেই। কিছু রক্তপিপাসু দালালরাও এখন মাঠে নেমে পড়েছে। তারা রক্তের লোভে আমার পিছনে ছুটছে। এদের বিরুদ্ধেও আমাকে লড়তে হবে। দুবৃত্তরা আইন রক্ষার নাম করে দুর্নীতি এবং দুর্নীতিবাজদের সাহায্য করছে। এর বিরুদ্ধে আমাদের লড়াই চলবে।'

তবে এটাই প্রথম নয়। এর আগে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে বলতে শোনা গিয়েছিল, 'দিদি একা সামলাতে পারছেন না।  দিদির পাশে কিছু দুর্বৃত্ত ঘুরে বেড়াচ্ছে'। রাজ্যের বিরুদ্ধে বকেয়া সংক্রান্ত একটি মামলা শুনানিতে এই মন্তব্য করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বলেন, 'এইভাবে গোটা রাজ্য নষ্ট হয়ে যাবে। ভূপেন হাজারিকার একটা গান মনে পড়ে। হাজার টাকার বাগান খাইলো পাঁচ সিকার ছাগলে'।

দীর্ঘদিন ধরেই নাকি প্রাপ্ত টাকা পাচ্ছেন না! বকেয়া মিটিয়ে দেওয়ার দাবিতে রাজ্য সরকারের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেছেন এক ব্যক্তি। সেই মামলার শুনানি ছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। বিচারপতি জানতে চান, 'মামলাকারীকে কেন টাকা দেওয়া হচ্ছে না'? সরকারি আইনজীবী বলেন, 'আমাদেরও বেতন কম। অনেক টাকা বকেয়া'। 

কেন এমন পরিস্থিতি? বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, 'মানিক ভট্টাচার্যের ২টি পাসপোর্ট পাওয়া গিয়েছে। তিনি এখনও বিধায়ক পদ ছাড়েননি, হয়তো ভাবছেন ফিরে আসবেন। লন্ডনে মানিকের বাড়ির পাশে যাঁর বাড়ি তিনি নেতা ছিলেন। এইভাবে গোটা রাজ্য় নষ্ট হয়ে যাবে। ভুপেন হাজারিকার একটা গান মনে পড়ে। হাজার টাকার বাগান খাইলো পাঁচ সিকার ছাগলে'। নিয়োগ দুর্নীতি মামলায় বরাবরই বিস্ফোরক মন্তব্য করে এসেছেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই-কে তদন্তভার দেওয়ার রায়ও তিনি-ই দিয়েছিলেন।

আরও পড়ুন, DA Movement: বকেয়া ডিএ-র দাবিতে এবার রাজ্যের সমস্ত আদালতে কর্মবিরতি...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.