Kolkata Doctor Rape And Murder Case: বিনীতের অপসারণ নিয়ে অবিলম্বে মমতাকে মন্ত্রিসভার বৈঠক ডাকার নির্দেশ বোসের

Kolkata Doctor Rape And Murder Case: কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েলের অপসারণের গণদাবি নিয়ে প্রশ্ন সিভি আনন্দ বোসের। অবিলম্বে মমতাকে মন্ত্রিসভার বৈঠক ডাকার নির্দেশ দিলেন রাজ্য়পাল।

Updated By: Sep 9, 2024, 12:05 AM IST
Kolkata Doctor Rape And Murder Case: বিনীতের অপসারণ নিয়ে অবিলম্বে মমতাকে মন্ত্রিসভার বৈঠক ডাকার নির্দেশ বোসের
আরজি কর কাণ্ডে ফের সরব সিভি আনন্দ বোস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাত পোহালেই সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডের শুনানি (Kolkata Doctor Rape And Murder Case)। যে দিকে তাকিয়ে গোটা বাংলা তথা দেশ। রবিবার বিকেল-সন্ধে থেকেই প্রতিবাদে রাজপথে নেমেছে কলকাতার মানুষ। রয়েছে রাতদখলের তৃতীয় পর্বের আন্দোলন। আর এই উত্তপ্ত আবহে ফের একবার নবান্ন বনাম রাজভবন সংঘাত সামনে!

রবি সন্ধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে যোগাযোগ করেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। আর তখনই মমতাকে অবিলম্বে মন্ত্রিসভার বৈঠক ডাকার নির্দেশ দিয়েছেন বোস। আলোচনার বিষয় - কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েলের (Vineet Goyal) অপসারণের দাবি। দুই সংবাদ সংস্থা- পিটিআই-এএনআই রাজভবন সূত্র উল্লেখ করে এই খবর জানিয়েছে।

আরও পড়ুন: 'এত লোকের চাওয়া মিথ্যে হবে না, বিচার পাবই', বললেন আরজি করে নির্যাতিতার বাবা

এখন প্রশ্ন কেন রাজ্যপাল জরুরি ভিত্তিতে ক্য়াবিনেট বৈঠক ডাকতে বলেছেন মুখ্যমন্ত্রীকে?

জানা যাচ্ছে, গোয়েলকে অপসারণ করার যে দাবি জনগণ তুলেছে, সেই প্রসঙ্গে আলোচনা করতে চাইছেন বোস। রাজ্য সরকার সংবিধানিক ও আইনি পথেই চলুক। এমনটাই চাইছেন রাজ্য়পাল। কোনও একটি নির্দিষ্ট গুরুতর দাবি এড়ানো যাবে না। জনগণ যা বলছেন বা ভাবছেন সেটা যথার্থ বিবেচনা করেই অনুধাবন করতে হবে। কারণ বোস মনে করেন যে, যখন একটা বৃহত্‍ অংশের মানুষ গোয়েলকে সরিয়ে দেওয়ার কথা বলছেন, তখন সেই দাবিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করা ছাড়া আর কোনও রাস্তা নেই। রাজ্য়পাল শুরু থেকেই বলে আসছেন যে, নির্যাতিতার পরিবার সুবিচার পাবেই। 

আরজি কর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার ন্য়ায়বিচারের দাবিতে তোলপাড় কলকাতা। উত্তর থেকে দক্ষিণে শহরের বিভিন্ন জায়গা থেকে বের হওয়া মিছিলে এদিন একটাই দাবি। বিচার চাই, বিচার চাই। ধর্মতলায় ডাক্তারদের মিছিলে ও রাশবিহারীতে বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীদের মিছিলে হাজির হয়ে নির্যাতিতার বাবা-মা বলেছেন আর কোনও বাবা-মাকে যেন এভাবে সন্তানহারা না হতে হয়।

আরও পড়ুন: সুবিচার মেলেনি, উড়ল প্রতিবাদের কালো বেলুন, মিছিলে মিছিলে তোলপাড় শহর

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.