R G Kar Incident: সুবিচার মেলেনি, উড়ল প্রতিবাদের কালো বেলুন, মিছিলে মিছিলে তোলপাড় শহর

R G Kaj Incident: চিকিত্সকের মৃত্য়ুর ন্যায় বিচারের দাবিতে গড়িয়াহাট থেকে একটি মিছিল যায় রাসবিহারী পর্যন্ত।  ওই মিছিলে ছিলেন বহু স্কুলের প্রাক্তনীরা

Updated By: Sep 8, 2024, 10:28 PM IST
R G Kar Incident: সুবিচার মেলেনি, উড়ল প্রতিবাদের কালো বেলুন, মিছিলে মিছিলে তোলপাড় শহর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর হাসপাতালে তরুণী চিকিত্সকের ধর্ষণ ও খুনের ন্য়ায় বিচারের দাবিতে রাস্তায় নামলেন চিকিত্সকেরা। রবিবার এন আর এস হাসপাতালের সামনে থেকে মিছিল যাত্রা শুরু করল ধর্মতলা অভিমুখে। কালো বেলুন উড়িয়ে প্রতিবাদ করলেন তাঁরা।

আরও পড়ুন-যারা তোমাদের শান্ত হতে বলেছিল তারা চুপ করে থাকবে না, আন্দোলনকারী পড়ুয়াদের হুঁশিয়ারি ইউনূসের

এনআরএস হাসপাতাল থেকে শুরু হওয়া ওই মিছিলে শুধুমাত্র  জুনিয়র ডাক্তাররাই নয়, পা মেলালেন সিনিয়র চিকিত্সক, স্বাস্থ্যকর্মী-সহ বিভিন্ন স্কুল কলেজের প্রাক্তনীরা। প্রতিবাদের ভাষা হিসেবে কালো বেলুন ওড়ালেন তাঁরা। শান্তির কোনও বাতাবরণ নেই গত একমাস ধরে। সুবিচার মেলেনি। তাই কালো বেলুন উড়িয়ে প্রতিবাদ। ডোরিনা ক্রসিংয়ে একটি ছোট্ট সভা করেন তাঁরা। ওই সভায় রয়েছে নির্যাতিতার পরিবার।

আরজি করের ঘটনা প্রায় একমাস হতে চলল। তদন্ত করছে সিবিআই। এখনও এর কোনও কিনারা হয়নি। এনআরএস থেকে মিছিলে অংশ গ্রহণকারীদের দাবি, বিচার চাই। আমাদের আশা পূরণ করতে পারে একমাত্র সুপ্রিম কোর্টই। সুবিচারের দাবিতে আজ এনআরএস থেকে মিছিল বের করেছে ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস্ ওয়েস্ট বেঙ্গল।

চিকিত্সকের মৃত্য়ুর ন্যায় বিচারের দাবিতে গড়িয়াহাট থেকে একটি মিছিল যায় রাসবিহারী পর্যন্ত।  ওই মিছিলে ছিলেন বহু স্কুলের প্রাক্তনীরা।

অন্যদিকে, কুমোরটুলি থেকে একটি মিছিল করেন শিল্পী, পড়ুয়া থেকে পটুয়ারা। তাদের মিছিল থেকে আওয়াজ উঠল, আমরা দুর্গা বিচার পাক।  পথে নেমেছে রিক্সা চালকরাও। এদিন হেদুয়া থেকে কলেজ স্ট্রিট পর্যন্ত মিছিল করেন রিক্সা চালকরা। সেখানে পোস্টার যতই করবে কন্ঠরোধ, ততই বাড়বে প্রতিরোধ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.