'আমি আগেই সতর্ক করেছিলাম', কেশিয়াড়ি বিস্ফোরণকাণ্ডে ফের রাজ্যকে নিশানা Governor-র

' দিল্লির বিজেপি নেতাদের কাছ থেকে রাজনৈতিক সুপারি নিয়ে এসেছেন', পাল্টা কুণাল ঘোষের।

Updated By: Feb 10, 2021, 06:56 PM IST
'আমি আগেই সতর্ক করেছিলাম', কেশিয়াড়ি বিস্ফোরণকাণ্ডে ফের রাজ্যকে নিশানা Governor-র

নিজস্ব প্রতিবেদন: কেশিয়াড়িতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। অভ্য়ন্তরীণ নিরাপত্তার প্রশ্নে ফের রাজ্যকে নিশানা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। বললেন, 'আমি আগেই সতর্ক করেছিলাম। রিটায়ার্ড অফিসাররা সব বসে গিয়েছে। তাই নিরাপত্তার এই হাল!'  টেনে আনলেন নৈহাটিতে বাজি কারখানায় বিস্ফোরণের প্রসঙ্গও।

কেশিয়াড়িতে বাজি কারখানার বিস্ফোরণ নিয়ে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে। স্থানীয় সূত্রের খবর, এদিন সকালে ওই কারখানায় বাজি তৈরির কাজ করছিলেন শ্রমিকরা। তখন আচমকাই প্রবল বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল, যে আশেপাশের এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা। আহত হয়ে হাসপাতালে ভর্তি ২ জন। স্থানীয় বিজেপি (BJP) নেতৃত্বের দাবি, ভোটের মুখে এলাকায় আতঙ্ক ছড়ানোর জন্য বিস্ফোরণ ঘটিয়েছে তৃণমূল (TMC)। অভিযোগ উড়িয়ে শাসকদলের পাল্টা দাবি, 'এটা নিছকই দুর্ঘটনা'। 

আরও পড়ুন: বন সহায়ক পদে নিয়োগে 'অস্বচ্ছতা', রাজ্যকে হলফনামা পেশের নির্দেশ High Court-র

দমকল সূত্রের খবর, ওই বাজি কারখানায় বারুদ-সহ প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত ছিল। সেকারণে এত তীব্র বিস্ফোরণ ঘটেছে। অত্যন্ত দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে আগুন। এদিন রাজ্যপাল (Governor Jagdeep Dhankhar) বলেন, 'নৈহাটির পর ফের বিস্ফোরণ ঘটল, বারবার বিস্ফোরণ ঘটছে। কেউ ধরা পড়ছে না'। রাজ্য সরকারের উদ্দেশ্য তাঁর বার্তা, 'আমাদের শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করতে হবে। ভোটের আগে হিংসামুক্ত পরিবেশ তৈরি করতে হবে'।

আরও পড়ুন: 'জোড়াবাগান নাবালিকা গণধর্ষণকাণ্ডে জড়িয়ে আরও অনেকে', CBI তদন্ত চায় পরিবার

এদিন এক অনুষ্ঠানে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সিন্ডিকেট রাজ নিয়েও প্রশ্ন তোলেন রাজ্যপাল। বলেন, 'পশ্চিমবঙ্গে মানুষ ভয় মুক্ত নয়। এই ভয় গণতন্ত্র্রে জন্য খারাপ। ভয় ও স্বাধীনতা একসঙ্গে চলতে পারে না। রাজ্যে ভয়ের আবহ এমন পর্যায়ে যে ভয় নিয়ে কথা বলতেই লোক এখানে ভয় পায়। এটা খুবই দুঃখজনক।" এ প্রসঙ্গে তৃণমূল (TMC) মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh) চাঁচাছোলা প্রতিক্রিয়া, 'রাজ্য়পাল জগদীপ ধনখড় দিল্লির বিজেপি নেতাদের কাছ থেকে রাজনৈতিক সুপারি নিয়ে এসেছেন। তাঁর প্রতিন্দন্দ্বিতা তৃণমূলের সঙ্গে নয়। দেখাতে চাইছেন, আদি বিজেপি, তৎকাল বিজেপি ও পরিযায়ী বিজেপির থেকে তিনি বড় বিজেপি। তাই এসব বলছেন'।

.