শুভেন্দুর আগমনের জের? স্বাস্থ্যভবনের নিরাপত্তা নিয়ে তত্‍পরতা তুঙ্গে

পুলিসকে রিপোর্ট দেওয়ার নির্দেশ স্বাস্থ্য দফতরের।

Reported By: | Updated By: Jun 26, 2021, 05:32 PM IST
শুভেন্দুর আগমনের জের? স্বাস্থ্যভবনের নিরাপত্তা নিয়ে তত্‍পরতা তুঙ্গে

নিজস্ব প্রতিবেদন:  ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পর আচমকাই স্বাস্থ্য সচিবের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ২৪ ঘণ্টা না কাটতেই স্বাস্থ্য দফতরের নিরাপত্তা নিয়ে তত্‍পরতা বাড়ল। পুলিসকে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার নির্দেশ দিল স্বাস্থ্য দফতর। স্বাস্থ্যভবনের নিরাপত্তা আধিকারিকের সঙ্গে কথা বললেন সল্টেলেকের ইলেকট্রিক কমপ্লেক্সে থানার অফিসার।

ভিড় বা জমায়েত নিষিদ্ধ। রাজ্যে অন্যন্য সরকারি ভবনের মতো স্বাস্থ্যভবনেও ১৪৪ ধারা জারি থাকে। কিন্তু সিসিটিভি ক্যামেরার সংখ্যা কত? ক্যামেরাগুলি কোথাও লাগানো আছে? পর্যাপ্ত সংখ্যায় নিরাপত্তারক্ষী মোতায়েন থাকেন তো? এসবই খতিয়ে দেখে পুলিসকে দ্রুত রিপোর্ট দেওয়ার নির্দেশ হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: ফলক কেলেঙ্কারি কিসের! কে লাগাচ্ছে, কে ভাঙছে আমার জানার কথা নয়: Firhad

এদিকে ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে সরকারের উপর চাপ বাড়ানোর কৌশল নিয়েছে বিজেপি। সিবিআই-র মতো কোনও সংস্থা দিয়ে তদন্ত করানোর আর্জি জানিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে চিঠি লিখেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।  গতকাল আবার আচমকাই স্বাস্থ্যভবনে গিয়ে স্বাস্থ্যসচিবের সঙ্গে দেখা করেছিলেন শুভেন্দু। তাঁর কথায়, 'আগে থেকে জানিয়ে আসলে সচিব পালাত। তিনি দেখা করেছেন। আমরা বলেছি, নিরপেক্ষ এজেন্সি দিয়ে তদন্ত করা দরকার'। সেকারণেই কি স্বাস্থ্যভবনের নিরাপত্তা নিয়ে এই তত্‍পরতা? মুখ খুলতে চাননি স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। তবে, স্বাস্থ্য দফতরের নিরাপত্তা যে বাড়ানো দরকার, সেকথা বলছেন অনেকেই।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.